GST নিয়ে কেন্দ্রকে আক্রমণে রাহুল গান্ধী 

0
24
Ra-Ga

নয়াদিল্লি : কংগ্রেস নেতা রাহুল গান্ধী বুধবার প্যাকেটজাত খাদ্য দ্রব্য এবং হোটেলে থাকার উপর করের বৃদ্ধি নিয়ে সরকারকে আক্রমণ করে বলেছেন যে প্রধানমন্ত্রীর “গব্বর সিং ট্যাক্স” এখন “গৃহস্থের সর্বনাশ ট্যাক্স”। 

আরও পড়ুন : তিস্তার গ্রেফতারি নিয়ে রাষ্ট্রপুঞ্জের মন্তব্য পছন্দ নয় ভারতের 

“আয় এবং কর্মসংস্থান হ্রাস, মুদ্রাস্ফীতির ক্রমবর্ধমান আক্রমণের সঙ্গে শীর্ষে। প্রধানমন্ত্রীর ‘গব্বর সিং ট্যাক্স’ এখন ‘গৃহস্থের সর্বনাশ কর’ (গৃহস্থালী ধ্বংস কর) এর একটি ভয়ঙ্কর আকার নিয়েছে,” রাহুল গান্ধী টুইটারে বলেছেন। তিনি একটি সংবাদ প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে বলেছেন যে খাদ্য দ্রব্য, পড়াশোনা এবং হোটেলে থাকা ব্যয়বহুল হয়ে উঠবে। প্রাক্তন কংগ্রেস প্রধান এর আগে পণ্য ও পরিষেবা কর (জিএসটি) কে “গব্বর সিং ট্যাক্স” হিসাবে অভিহিত করেছিলেন। মাংস, মাছ, দই, ‘পনির’ এবং মধুর মতো খাদ্যদ্রব্যের উপরেও এবার বসবে জিএসটি, এই কর যা ব্যাঙ্কগুলি চেক ইস্যু করার জন্য যে ফি নেয় তার উপরও ধার্য করা হবে।

আরও পড়ুন : দেশের “রাবার স্ট্যাম্প” রাষ্ট্রপতির প্রয়োজন নেই : Yashwant Sinha

জিএসটি কাউন্সিল – পণ্য ও পরিষেবা কর ধার্যের সর্বোচ্চ সিদ্ধান্ত গ্রহণকারী সংস্থা – শুল্কের যৌক্তিকতার লক্ষ্যে ছাড় প্রত্যাহারের বিষয়ে রাজ্যগুলির একদল মন্ত্রীর বেশিরভাগ সুপারিশ গ্রহণ করার পরে, কর্মকর্তারা জানিয়েছেন। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের নেতৃত্বে এবং সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত প্যানেল, দুই দিনের বৈঠকের প্রথম দিনে জিএসটির এই নয়া বিষয়গুলি নিয়ে আলোচনা হয়েছে।