রাজনীতিতে হিংসা, ঘৃণার কথা কেন বলা হয়, ব্যাখ্যা করলেন রাহুল 

0
14
Rahul Gandhi

ত্রিশুর (কেরল) : কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) শনিবার দেশে জ্বালানি ও রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপর তীব্র আক্রমণ করে বলেছেন যে বিজেপি এবং আরএসএস জনগণকে বিভ্রান্ত করতে ঘৃণা ও সহিংসতা ছড়াচ্ছে জ্বলন্ত সমস্যা থেকে নজর ঘোরানোর জন্য।

আরও পড়ুন : অপরাধ গুরুতর, সিবিআই হেফাজতে শহরের প্রাক্তন পুলিশ কমিশনার

- Advertisement -

কেরলের ত্রিশুরের বিখ্যাত থেক্কিনকাডু ময়দানে একটি বিশাল জনসমাগমকে সম্বোধন করে  ভারত জোড়ো যাত্রার সান্ধ্য পর্বের সমাপ্তি অনুষ্ঠানে রাহুল গান্ধী বলেন যে ভারত সরকার পাঁচ বা ছয়জন ধনী ব্যক্তির স্বার্থে চলছে। তিনি (Rahul Gandhi) বলেন যে “প্রধানমন্ত্রী প্রশ্ন তুলছেন গত ৭০ বছরে কংগ্রেস দেশের জন্য কী করেছে। নরেন্দ্র মোদী, আপনি যে বেকারত্ব দিয়েছেন তা আমরা ভারতকে কখনই দেইনি। আমরা ভারতে কখনই প্রয়োজনীয় জিনিসের বেশি দামে কাউকে তা বিক্রি করতে দেইনি। ইউপিএ সরকার ক্ষমতায় থাকাকালীন গ্যাস সিলিন্ডারের দাম ছিল ৪০০ টাকা। প্রধানমন্ত্রী গ্যাস সিলিন্ডারের ৪০০ টাকা দাম সম্পর্কে অভিযোগ করেছিলেন। কিন্তু আজ তিনি গ্যাস সিলিন্ডারের দাম ১০০০ টাকা সম্পর্কে একটি শব্দও বলেন না।”

তিনি বলেন, দেশে প্রতিদিন জ্বালানির দাম ব্যাপকভাবে বৃদ্ধি পাচ্ছে এবং জনসাধারণের কাছ থেকে বেশি টাকা নেওয়া হচ্ছে এবং ভারতের কয়েকজন ব্যবসায়ীকে দেওয়া হচ্ছে। “সত্য হল যে বিজেপির দ্বারা ছড়িয়ে পড়া সহিংসতা এবং ঘৃণা, আপনাকে বিভ্রান্ত করার জন্য। এটি আপনাকে মূল সমস্যা থেকে বিভ্রান্ত করার জন্য ডিজাইন করা হয়েছে এবং ভারত সরকার (বর্তমানে) জনগণ বা ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ী বা শ্রমিক বা কৃষক বা যুবকদের জন্য নয়” রাহুল গান্ধী বলেন।