বিচ্ছিন্নতাবাদী শক্তিগুলিকে উৎসাহিত করছেন রাহুল, বিস্ফোরক হিমন্ত বিশ্ব শর্মা 

0
57

গুয়াহাটি : অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা রবিবার বলেছেন যে কংগ্রেস নেতা রাহুল গান্ধী ভারতকে রাজ্যগুলির একটি ইউনিয়ন হিসাবে বর্ণনা করে “বিচ্ছিন্নতাবাদী শক্তিগুলিকে উৎসাহিত করছেন” এবং তাঁর এবং বিদ্রোহী গোষ্ঠী উলফার মধ্যে কোনও পার্থক্য নেই।

আরও পড়ুন : লাউডস্পিকার বিতর্ক নিয়ে বার্তা দিলেন যোগী 

তিনি আরএসএস-সংশ্লিষ্ট সাপ্তাহিক পাঞ্চজন্য আয়োজিত একটি কনক্লেভে বক্তব্য রাখছিলেন। রাহুল গান্ধী ভারতকে রাজ্যগুলির একটি ইউনিয়ন হিসাবে বর্ণনা করার বিষয়ে সংগঠক সম্পাদক প্রফুল্ল কেতকারের প্রশ্নের জবাবে, অসমের মুখ্যমন্ত্রী বলেন যে ভারত সাংস্কৃতিকভাবে এক। “ভারতকে শুধুমাত্র রাজ্যগুলির একটি ইউনিয়ন হিসাবে চিহ্নিত করা আমাদের ৫০০০ বছরের পুরনো সমৃদ্ধ সভ্যতাকে চ্যালেঞ্জ করার সমতুল্য… ভারত যদি রাজ্যগুলির একটি ইউনিয়ন হয়, তাহলে এর অর্থ হল আপনি ভারতের যা কিছু আছে তা নিয়ে বিতর্ক করছেন৷ এখন রাহুল গান্ধী মানুষকে এটা বোঝাচ্ছেন (যে ভারত রাজ্যগুলির একটি ইউনিয়ন), তিনি বিচ্ছিন্নতাবাদী শক্তিগুলিকে উৎসাহিত করছেন। হয়তো জেএনইউ থেকে কেউ তাঁকে শিক্ষা দিচ্ছেন, ইংরেজি ছাড়াও তাঁর ভাষা এবং উলফার মধ্যে কোন পার্থক্য নেই” দাবি অসমের মুখ্যমন্ত্রীর। 

আরও পড়ুন : মোদীকে স্বাগত জানাতে টোকিওতেও উঠল “ভারত মাতা কি জয়” স্লোগান 

হিমন্ত বিশ্ব শর্মা, যিনি ২০১৫ সালে কংগ্রেস থেকে বিজেপিতে চলে এসেছিলেন, বলেছিলেন যে সনিয়া গান্ধীর নেতৃত্বাধীন দল গান্ধী পরিবারের বাইরে কিছুই নয়। তিনি রবিবার ফের বলেন, “কংগ্রেসে, গান্ধীদের বাইরে কিছুই নেই। বিজেপিতে আমরা জাতিকে প্রথমে রাখি। কিন্তু আপনি যদি গান্ধীদের কাছে গিয়ে বলেন যে ভারত আপনার চেয়ে বড়, তাহলে আপনি কংগ্রেসে আপনার চাকরি হারাবেন”।