Punjab Election 2022: জমে উঠেছে খেলা, সোনু সুদের বোনকে প্রার্থী করায় Congress ছেড়ে BJP-তে যোগ বিধায়কের

0
15

চণ্ডীগড়: জমে উঠেছে পাঞ্জাব বিধানসভা নির্বাচন। দোরগোড়ায় ভোট দল বদল হবে না তা বললে কি হয়। সেদিকে সুবিধা বেশি সেই দিকেই হেলে নেতারা। এমনটাই নাকি হয় রাজনৈতিক মহলে। তবে সেই কথা যে মিথ্যা নয় সেই প্রমাণও মিলেছে একাধিকবার। এবার আবারও সেটাই দেখা গেল। পাঞ্জাব নির্বাচনে মোগা থেকে অভিনেতা সোনু সুদের বোনকে প্রার্থী করেছে কংগ্রেস। এই সিদ্ধান্ত মেনে না নিতে পেরে ওই নির্বাচনী এলাকার দলীয় বিধায়ক যোগ দিয়েছেন বিজেপিতে।

গত বছরেই অভিনেতা সোনু সুদ জানিয়েছিলেন তাঁর বোন মালবিকা যোগ দিচ্ছেন রাজনীতিতে। কয়েকদিন আগেই জানানো হয় অভিনেতার বোন যোগ দিচ্ছেন কংগ্রেসে। এমনকি তাঁকে প্রার্থীও করা হয়। এই সিদ্ধান্তই মেনে নিতে পারেননি মোগার কংগ্রেস বিধায়ক হারজোত কামাল। এতেই বড় ধাক্কা লেগেছে কংগ্রেসে। নির্বাচনের ঠিক কয়েকদিন আগেই তিনি কংগ্রেস ছেড়ে যোগ দিয়েছেন বিজেপিতে। চণ্ডীগড়ে কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াতের উপস্থিতিতে বিজেপিতে যোগ দেন কামাল।

আরও পড়ুন- Republic Day 2022: নেতাজির অবদান তুলে ধরতে বাংলাকে ট্যাবলো প্রদর্শনে অনুমতি দিন, প্রতিরক্ষা মন্ত্রীকে চিঠি অধীরের

উল্লেখ্য, পাঞ্জাবে বিধানসভা নির্বাচন ১৪ ফেব্রুয়ারি এক দফায় অনুষ্ঠিত হবে এবং ফলপ্রকাশ হবে আগামী ১০ মার্চ। কংগ্রেস শনিবার পাঞ্জাবের আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য ৮৬ জন প্রার্থীর প্রথম তালিকা প্রকাশ করেছে। সেখানেই ঘোষণা করা হয়েছে অভিনেতা তথা সমাজকর্মী সোনু সুদের বোন মালবিকা সুদকে পাঞ্জাবের মোগা আসন থেকে প্রার্থী করা হয়েছে। গত সোমবারেই তিনি মোগায় কংগ্রেসে যোগ দেন। কংগ্রেসের এই সিদ্ধান্তে অসন্তুষ্ট বিধায়ক হতাশা প্রকাশ করেছিলেন। সেই সঙ্গে আক্রমণ শানিয়ে বলেছেন, মোগার প্রার্থী মালবিকা সোনু সুদের বোন হওয়া ছাড়া আর কোনও রাজনৈতিক যোগ্যতা নেই।