প্রধানমন্ত্রী RSS-র প্রচারক, গেহলটের নিশানায় মোদী

0
48

জয়পুর: ভোটমুখী রাজস্থানে সম্প্রতি এখাধিক সাম্প্রদায়িক সংঘর্ষের ঘটনা দেখা গিয়েছে। যা নিয়েই ইতিমধ্যেই কংগ্রেস সরকারকে চাপে ফেলতে চাইছে বিরোধীরা। রাজ্যের এই ঘটনার জন্য এবার মুখ্যমন্ত্রী অশোক গেহলট প্রধানমন্ত্রীর দিকে আঙুল তুলেছেন। কংগ্রেসের সিনিয়র নেতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে ধর্ম নিয়ে রাজনীতি করার অভিযোগ করেছেন। জোর দিয়ে বলেছেন যে এই ধরনের রাজনীতি দেশের জন্য ভাল নয়।

অশোক গেহলট প্রধানমন্ত্রী মোদীকে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (RSS)-এর প্রচারক বলেই অভিযোগ করেছেন। গেহলট কটাক্ষ করে জানতে চেয়েছেন, বিজেপি এবং আরএসএসের একই মতামত এবং চিন্তাধারা রয়েছে তবে কেন উভয় দল একীভূত হয় না। রাজস্তানের মুখ্যমন্ত্রী এদিন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে অনুরোধ সত্ত্বেও রাজস্থানে দাঙ্গার মামলার তদন্তের নির্দেশ না দেওয়ার জন্য সমালোচনা করেছিলেন। তিনি প্রশ্ন তুলে বলেছেন, “কেন তিনি (শাহ) দাঙ্গার মামলাগুলির তদন্তের নির্দেশ দেওয়ার সাহস দেখান না যাতে ভবিষ্যতে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনাগুলি প্রতিরোধ করা যায়।” সমস্ত সাম্প্রতিক দাঙ্গার মামলায় দায় আরএসএস এবং বিজেপির বলেই অভিযোগ কংগ্রেস নেতার।

আরও পড়ুন- বাংলায় বিরোধীদের উপর আক্রমণ স্বাভাবিক ঘটনা, বিস্ফোরক দিলীপ 

বিজেপিকে নিশানা করে গেহলট এদিন বলেছেন, সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা থেকে কোন রাজনৈতিক দল লাভবান হচ্ছে তা বুঝতে হবে। দাঙ্গার মামলার তদন্তের দাবি জানিয়ে মুখ্যমন্ত্রী সাজ জানিয়েছেন, রাজ্যে এই হামলায় কংগ্রেস জড়িত নয়। এই প্রসঙ্গে উল্লেখ্য সম্প্রতি রাজস্থানের যোধপুর ও করৌলিতে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ঘটেছে। গেহলটের বাড়ি যোধপুরও ঈদের কয়েক ঘণ্টা আগে সহিংসতার সাক্ষী হয়েছিল। জালোরি গেট সার্কেলে ইসলামিক পতাকা লাগানোকে কেন্দ্র করে যোধপুরে সহিংসতা শুরু হয়। এই সমস্ত ঘটনাকে হাতিয়ার করেই আগামী নির্বাচনে গেহলটের কংগ্রেস সরকারের পতন ঘটাতে চাইছে বিরোধীরা।