প্রধানমন্ত্রী মোদী “মিথ্যাবাদী নেতা”, গুজরাটে দাড়িয়ে বেনজির আক্রমণ নয়া কংগ্রেস সভাপতি খাড়গের

0
26

আহমেদাবাদ: আর মাত্র তিন দিন বাকি, তার পরেই হতে চলেছে গুজরাটে বহু প্রতীক্ষিত প্রথম দফার বিধানসভা নির্বাচন। নির্বাচনে জিততেই শাসক বিরোধী উভয়েই শেষ মুহূর্তে প্রচারে মন দিয়েছেন। ভোটের দিন জোট এগিয়ে আসছে ততই বেড়ে চলেছে বিজেপি ও কংগ্রেসের মধ্যে আক্রমণের তীব্রতা। প্রধানমন্ত্রীর নিশানায় যেমন কংগ্রেস রয়েছে তেমনি দেশ চালানো ও প্রতিশ্রুতি নিয়ে সমান তালে নরেন্দ্র মোদীর সমালোচনা করে চলেছে। গুজরাটের প্রচারমঞ্চ থেকে রবিবার কংগ্রেস সভাপতি প্রধানমন্ত্রী মোদীকে
“মিথ্যার নেতা” বলে অভিহিত করেছেন।

রবিবার ভোটমুখী গুজরাটে প্রচারে গিয়ে কংগ্রেসের নয়া সভাপতি মল্লিকার্জুন খাড়গের নিশানায় ছিলেন দেশের প্রধানমন্ত্রী। কংগ্রেস সভাপতি জনগণের সহানুভূতি অর্জনের জন্য বিজেপি এবং তার শীর্ষ নেতাদের মিথ্যার আশ্রয় নেওয়ার অভিযোগও করেছেন। নর্মদা জেলার দেদিয়াপাড়ায় একটি নির্বাচনী সমাবেশে খড়গে বলেছেন, “তারা আমাদের জিজ্ঞাসা করে, বিশেষ করে মোদীজি এবং শাহ (অমিত শাহ) যে কংগ্রেস ৭০ বছরে কী করেছে।” এর পরেই বিজেপির শীর্ষ নেতাদের প্রশ্নের জবাবে বলেছেন, “৭০ বছরে আমরা কিছু না করলে দেশে গণতন্ত্র থাকত না।” এর পরেই প্রধানমন্ত্রীকে নিশানা করে মল্লিকার্জুন খাড়গে বলেছেন, “আপনার মতো একজন ব্যক্তি (প্রধানমন্ত্রী মোদী) নিজেকে গরিব বলে দাবি করেন। আমিও গরিব, আমি অস্পৃশ্যদের একজন। লোকেরা আপনার চা খেয়েছে, কেউ আমার চা খাবে না। তখন আপনি বলছেন যে আপনি গরীব এবং কেউ আপনাকে গালি দেয়। সহানুভূতির জন্য বললেও মানুষ এখন বুদ্ধিমান হয়েছে। একবার বা দুবার মিথ্যা বললে মানুষ শুনবে, কিন্তু কতবার মিথ্যা বলবেন? তিনি মিথ্যার নেতা।”

- Advertisement -

আরও পড়ুন- মুখ্যমন্ত্রী সহ রাজ্য মন্ত্রিসভার পদত্যাগের দাবিতে বিক্ষোভ, স্লোগান দিয়ে অধিবেশন থেকে ওয়াক আউট BJP-র

উল্লেখ্য, এটা বলার অপেক্ষা রাখে না যে কংগ্রেস এবং বিজেপির মধ্যে ভোটযুদ্ধের আগেই বাকযুদ্ধ শুরু হয়েছে। প্রধানমন্ত্রী রবিবার প্রচারমঞ্চ থেকে কংগ্রেসকে বেনজির ভাবে আক্রমণ করেছেন। শতাব্দীর প্রাচীন দলকে সন্ত্রাসবাদের সমর্থক বলেই দাবি করেছেন। কংগ্রেসকে “সন্ত্রাসবাদীদের শুভাকাঙ্ক্ষী” বলে উল্লেখ করে ২০০৮ সালে বাটলা হাউস এনকাউন্টার নিয়েও প্রশ্ন তুলেছেন প্রধানমন্ত্রী। গুজরাটের সুরাটে একটি জনসভায় ভাষণ দেওয়ার সময়, প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন যে বাটলা হাউস এনকাউন্টার একটি সন্ত্রাসবাদের কাজ ছিল কিন্তু কংগ্রেস নেতারা এটি নিয়ে প্রশ্ন তুলেছিলেন। এমনকি কংগ্রেস কেন্দ্রে ক্ষমতায় থাকার সময় সন্ত্রাসবাদীদের পাশে ছিলেন বলেই বিস্ফোরক অভিযোগ করেছেন তিনি। তবে জাই হোক ভোটের আগেই এই চিত্র দেখে রাজনৈতিক মহল বলছে গুজরাটের আসন্ন বিধানসভা নির্বাচন অত্যন্ত হাড্ডাহাড্ডি হতে চলেছে।