PM Modi: “ক্ষমতা চাই না”, ৮৩ তম মন কি বাতে জাতির উদ্দেশ্যে বার্তা প্রধানমন্ত্রীর

0
81

নয়াদিল্লি: প্রতি মাসের শেষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর মাসিক রেডিও অনুষ্ঠান ‘মন কি বাতে’ জাতির উদ্দেশ্যে ভাষণ দেন। এই রবিবার ৮৩ মন কি বাতে জাতির উদ্দেশ্যে ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী বলেছেন, “আমি ক্ষমতা চাই না, আমি মানুষের সেবা করতে চাই।”

মন কি বাতে মোদী বলেছেন, “সরকারের প্রচেষ্টায়, সরকারের পরিকল্পনায় যে কোনও জীবন কীভাবে বদলে গেল, সেই বদলে যাওয়া জীবনের অভিজ্ঞতা কী? এটা শুনলে আমরাও আবেগে ভরে যাই। এটি মনের তৃপ্তিও দেয় এবং সেই পরিকল্পনাকে মানুষের কাছে নিয়ে যাওয়ার অনুপ্রেরণাও দেয়। আমি জীবন থেকে এটাই চাই। ক্ষমতায় থাকতে চাই না, মানুষের সেবা করাই আমার লক্ষ্য।”

রবিবার আয়ুষ্মান ভারত যোজনার একজন সুবিধাভোগীর সঙ্গে কথা বলার সময় মোদী জানিয়েছেন, দরিদ্রদের স্বাস্থ্যসেবা সুবিধা পেতে সহায়তা করার একটি অন্যতম প্রকল্প এটি। ভাষণে, প্রধানমন্ত্রী মোদি ভারতের স্টার্ট-আপগুলির বিষয়ে কথা বলেছেন। জোর দিয়েছেন প্রকৃতিকে রক্ষা করার প্রয়োজনীয়তার উপর। একই সঙ্গে তিনি দেশের সশস্ত্র বাহিনীর প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। প্রধানমন্ত্রী তাঁর বক্তব্য শেষ করার সময় দেশবাসীকে আরও একবার মনে করিয়ে দিয়েছেন করোনা মহামারী এখনও শেষ হয়নি এবং জনগণকে অবশ্যই সতর্ক থাকতে হবে।

প্রধানমন্ত্রী বলেছেন, “প্রতিটি দেশে একটি বৃহৎ যুব জনসংখ্যার , তিনটি দিক অনেক গুরুত্বপূর্ণ। কখনও কখনও, এটি তরুণদের আসল পরিচয় হয়ে ওঠে। প্রথম দিকটি হল- ধারণা এবং উদ্ভাবন। দ্বিতীয়টি হল ঝুঁকি নেওয়ার মনোভাব এবং তৃতীয়টি হল ‘ক্যান ডু’ স্পিরিট। এটি স্টার্ট-আপের যুগ এবং এটাও সত্য যে আজ ভারত স্টার্ট-আপের জগতে নেতৃত্ব দিচ্ছে।”