”বাবা তুমি আমার সঙ্গে সবসময় আছ” রাজীব গান্ধী প্রয়াণ দিবসে আবেগঘন পোস্ট ছেলে রাহুলের

0
77

নয়াদিল্লি: আজকের দিনেই আত্মঘাতী বোমা হামলায় প্রয়াত হয়েছিলেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী।  প্রয়াণ দিবসে শ্রদ্ধা জানিয়ে  বাবার উদ্দেশ্যে বেশ কয়েকটি আবেগঘন কথা লিখেছেন পুত্র রাহুল গান্ধী। যা মন কেড়েছে সকলের।

প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে তাঁর ৩২ তম মৃত্যুবার্ষিকীতে স্মরণ করে, কংগ্রেস নেতা রাহুল গান্ধী রবিবার প্রয়াত বাবার উদ্দেশ্যে শ্রদ্ধা নিবেদন করেছেন। টুইট করে লিখেছেন, “বাবা,  তুমি সর্বদাই আমার সঙ্গে রয়েছ অনুপ্রেরণা হিসাবে, স্মৃতিতে, সবসময়!” রাজীব গান্ধীর বিভিন্ন মুহূর্তের একটি ভিডিও শেয়ার  করেছেন রাহুল গান্ধী। এর আগে, রাহুল গান্ধী তাঁর বোন প্রিয়াঙ্কা গান্ধর সঙ্গে রাজধানীর বীর ভূমিতে প্রাক্তন প্রধানমন্ত্রীর মৃত্যুবার্ষিকীতে তাঁর স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।

- Advertisement -

কংগ্রেস সংসদীয় দলের চেয়ারপার্সন সনিয়া গান্ধী এবং দলের সভাপতি মল্লিকার্জুন খাড়গেও প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা জানিয়েছেন। রাজীব গান্ধীকে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। রাজীব গান্ধী তার মা এবং তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর হত্যার পর ১৯৮৪ সালে কংগ্রেসের দায়িত্ব নেন। তিনি  ৪০ বছর বয়সে ভারতের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী হয়েছিলেন।  তিনি ১৯৮৪ সালের অক্টোবরে দায়িত্ব গ্রহণ করেন।  রাজীব গান্ধীকে ১৯৯১ সালের আজকের দিনেই  তামিলনাড়ুর শ্রীপেরামবুদুরে একটি নির্বাচনী সমাবেশে লিবারেশন টাইগার্স অফ তামিল ইলাম-এর (এলটিটিই) আত্মঘাতী বোমা হামলাকারীর হানায় হত্যা করা হয়েছিল।