“পাল্টু রাম” লালুর একসময়ের নীতীশ সম্পর্কে করা মন্তব্যই এখন বিজেপির মুখে 

0
40
nitish kumar

পাটনা : বিজেপি মঙ্গলবার বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে (Nitish Kumar) জনগণের ম্যান্ডেটকে “অপমান ও বিশ্বাসঘাতকতা” করার জন্য অভিযুক্ত করেছে যখন জেডিইউয়ের জাতীয় গণতান্ত্রিক জোট (এনডিএ) থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্তের জন্য তার প্রধানমন্ত্রীর উচ্চাকাঙ্ক্ষাকে দায়ী করেছে।

আরও পড়ুন : মন্ত্রী বাছাই করবেন নীতিশ কুমার নিজে, উপ মুখ্যমন্ত্রী হবেন তেজস্বী যাদব, বলছে সূত্র

- Advertisement -

বিজেপি নেতারা উল্লেখ করেছেন যে তিনি ২০১৭ সালে আরজেডি নেতা তেজস্বী যাদবের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে আরজেডির সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছিলেন এবং তারা প্রশ্ন তোলেন বর্তমানে সেই দলের সঙ্গেই নীতীশ (Nitish Kumar) কীভাবে আবার জোটকে ন্যায্যতা দেবেন। তারা জনতা দল (ইউনাইটেড) নেতার কাছে রাষ্ট্রীয় জনতা দলের সুপ্রিমো লালুপ্রসাদ যাদব প্রথমে নীতীশ কুমারের জন্য ব্যবহার করেছিলেন “পল্টু রাম” (যে ব্যক্তি পক্ষ পরিবর্তন করে থাকে) ব্যঙ্গটিও ছুড়ে দেয় এবং তাদের দল তাকে দুর্বল করছে বলে দাবি প্রত্যাখ্যান করেছিল।

আরও পড়ুন : বিহারে পতন হল এনডিএ সরকারের, ইস্তফা দিলেন নীতীশ কুমার

আরসিপি সিং, একসময় নীতীশ কুমারের ঘনিষ্ঠ সহযোগী এবং বর্তমানে বিপক্ষে, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিজেপি-নেতৃত্বাধীন এনডিএ-র পক্ষে ২০২০ বিধানসভা নির্বাচনের ম্যান্ডেটের সঙ্গে বিশ্বাসঘাতকতার অভিযোগও করেছেন। বিজেপি নেতা কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং বলেছেন যে বিজেপি তাকে ১৯৯৬ সালে প্রথম মুখ্যমন্ত্রী পদের প্রার্থী হিসাবে স্বীকার করেছিল যখন এটি একটি অনেক বড় দল ছিল। ২০২০ সালের বিধানসভা নির্বাচনের পরে বিজেপি তাকে আবার মুখ্যমন্ত্রী হিসাবে গ্রহণ করেছিল যদিও বিজেপির বিধায়ক সংখ্যা JD(U) এর চেয়ে বেশি ছিল, একাধিক বিজেপি নেতা উল্লেখ করেছেন।