জম্মুতে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা, গ্রেফতার পাক নাগরিক

0
42

শ্রীনগর: ভারতে বাড়ছে পাকিস্তানিদের অনুপ্রবেশের সংখ্যা। কয়েকদিন আগে ভারতে অস্ত্র ও মাদক নিয়ে প্রবেশের সময়েই এক পাক অনুপ্রবেশকারীকে খতম করেছিল ভারতীয় সেনা। তারপর রবিবার আরএক পাক অনুপ্রবেশকারী গ্রেফতার করল সীমান্ত সুরক্ষাবাহিনী বিএসএফ।

এক ২১ বছর বয়সী পাকিস্তানি নাগরিককে গ্রেফতার করা হয়েছে। বিএসএফ জানিয়েছে আন্তর্জাতিক সীমান্ত  পেরিয়ে ভারতীয় ভূখণ্ডে অনুপ্রবেশ করেছিল ওই পাক নাগরিক। কর্মকর্তারা জানিয়েছেন পাকিস্তানের মালিক চাকের বাসিন্দা সাবের নওয়াজ শনিবার জম্মুর আখনুর সেক্টরে প্রবেশ করেন এবং সীমান্ত পাহারারত ভারতীয় সেনাবাহিনীর নজরে পড়ে যান। সুরক্ষা কর্মকর্তারা জানিয়েছেন নওয়াজকে চ্যালেঞ্জ করা হয়েছিল এবং পরে তাকে হেফাজতে নেওয়া হয়েছিল। রবিবার তাকে জিজ্ঞাসাবাদের জন্য খৈর থানায় হস্তান্তর করা হয়েছে। ভারতে অনুপ্রবেশের জন্য কোনও উদ্দেশ্যে ছিল কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন- “ইতালিয়ান চশমা” খুলে মোদী সরকারের উন্নয়ন দেখুন, রাহুল গান্ধীকে কটাক্ষ অমিত শাহের

উল্লেখ্য, ভারতে সন্ত্রাসবাদ ছড়িয়ে দেওয়ার জন্য ফের মরিয়া চেষ্টা শুরু করেছে পাকিস্তান। সন্ত্রাসবাদী থেকে শুরু করে অস্ত্র ও বিস্ফোরক সীমান্ত দিয়ে ভারতে চালান করতে মুখিয়ে রয়েছে ভারতের প্রতিবেশী দেশ। কিন্তু ভারতীয় সেনার কড়া নজরদারির কারণে পাকিস্তানের সেই চেষ্টা ফের ব্যর্থ হয়েছে। শুক্রবার জম্মু ও কাশ্মীরের কুপওয়ারার তাংধর এলাকায় নিয়ন্ত্রণ রেখা বরাবর নিহত এক ব্যক্তিকে অনুপ্রবেশকারী হিসাবে সনাক্ত করা হয়। মৃতদেহের পাশ থেকেই উদ্ধার করা হয় দশ প্যাকেট হেরোইন। কর্মকর্তারা অনুপ্রবেশকারীকে পাকিস্তান-অধিকৃত কাশ্মীরের জুরা বান্দি আথমুকামের বাসিন্দা বিলাল আহমেদের ছেলে মোহাম্মদ মুনির হিসাবে চিহ্নিত করেছিল। তল্লাশির সময় ম্যাগাজিন সহ দুটি একে-৪৭ রাইফেল, ম্যাগাজিন সহ দুটি পিস্তল এবং দশ প্যাকেট হেরোইন উদ্ধার করা হয়েছিল। বলা ভাল, অনুপ্রবেশ নিয়ে আগে থেকেই সেনাবাহিনীকে সতর্ক করেছে গোয়েন্দারা। ভারতে অনুপ্রবেশের জন্য প্রায় ২০০ জন সন্ত্রাসবাদী সীমান্তের পারে অপেক্ষায় রয়েছে বলেই সজাগ করা হয়েছে।