ONGC-র হেলিকপ্টারকে জরুরি অবতরণ করানো হল আরব সাগরে, উদ্ধার ৯

0
16

নয়াদিল্লি: আরব সাগরের একটি তেলের রিগের কাছে জরুরি অবতরণ ওএনজিসির (ONGC) হেলিকপ্টার। সেই চপারের মধ্যে থাকা ছয় জনকে প্রথমে উদ্ধার করা হয়। পরে বাকি তিনজনকে উদ্ধার করা হয়েছে বলেই জানা গিয়েছে।

হেলিকপ্টার দুর্ঘটনাটি ঘটেছে সকাল ১১.৫০ নাগাদ। মুম্বাই থেকে প্রায় ৬০ নটিক্যাল মাইল পশ্চিমে, ওএনজিসির সাগর কিরণ অফশোর রিগের কাছে ঘটনাটি ঘটেছে। জানিয়ে রাখা ভাল, আরব সাগরে প্রাকৃতিক গ্যাস ও তেল উত্তলনের জন্য বেশ কয়েকটি রিগ রয়েছে ওএনজিসির। দুর্ঘটনার কথা জানিয়ে ভারতীয় উপকূল রক্ষী বাহিনীর পক্ষ থেকে ট্যুইট করে জানানো হয়েছে, হেলিকপ্টারটিতে সাতজন যাত্রী ও দুই পাইলটসহ মোট নয়জন আরোহী ছিলেন। জরুরি অবতরণের পর উপকূলরক্ষী বিমান অবস্থানের কাছে একটি লাইফ র‍্যাফ্ট নামানো হয় এবং অন্য একটি জাহাজও উদ্ধার অভিযানে সহায়তা করেছে।

- Advertisement -

 

কোস্ট গার্ডের মুখপাত্র আর কে সিং বলেছেন, “নয়জনকেই উদ্ধার করা হয়েছে।” প্রায় এক ঘণ্টা ধরে অভিযান চলে বলেই জানানো হয়। বিপদ আসন্ন বুঝেই ONGC হেলিকপ্টারের সাথে সংযুক্ত ফ্লোটারগুলি ব্যবহার করে হেলিকপ্টারটিকে অবতরণ করানো হয়। এই হেলিকপ্টারগুলি উপকূল থেকে উপকূলীয় কেন্দ্রগুলিতে কর্মী এবং সামগ্রী বহন করে। সূত্রে জানানো হয় অবতরণের পরেই মালভিয়া-16 জাহাজটি প্রাথমিকভাবে চারজনকে উদ্ধার করে। তারপরে একটি সাগর কিরণ উদ্ধারকারী নৌকা পরে অভিযানে মোতায়েন করা হয়।