নুপুর শর্মার শিরচ্ছেদ করার হুমকি, গ্রেফতার ধর্মগুরু 

0
39

জয়পুর : রাজস্থান পুলিশ বৃহস্পতিবার হায়দ্রাবাদ থেকে আজমীর দরগাহর ধর্মগুরুকে গত মাসে মাজারের প্রধান ফটকে উত্তেজক বক্তব্য দেওয়ার অভিযোগে গ্রেফতার করেছে। আজমেরের অতিরিক্ত পুলিশ সুপার বিকাশ সাংওয়ান বলেছেন যে ১৭ জুন তিনি যে বক্তৃতা দিয়েছিলেন তার জন্য ২৫ জুন গোহর চিশতির বিরুদ্ধে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছিল।

আরও পড়ুন : সন্ত্রাসবাদী মডিউলের সঙ্গে RSS এর তুলনা করে বিতর্কে পুলিশ কর্তা

- Advertisement -

চিশতি ২৯শে জুন রাজস্থান ত্যাগ করেন এবং তারপর থেকে পলাতক ছিলেন। “শুক্রবার তাকে ট্রানজিট রিমান্ডে আজমীরে আনা হবে,” সাংওয়ান বলেছেন। দরগার একজন “খাদিম” গোহর চিস্তি, নবী মহম্মদ সম্পর্কে তার মন্তব্যের জন্য বিজেপির সাসপেন্ডেড মুখপাত্র নূপুর শর্মার বিরুদ্ধে মুসলিম সম্প্রদায়ের একটি সমাবেশের কিছু আগে ঘৃণাত্মক বক্তৃতা দিয়েছিলেন।

আরও পড়ুন : সুস্মিতা সেনের সঙ্গে নতুন শুরুর ঘোষণা করলেন ললিত মোদী 

২৮শে জুন উদয়পুরের দর্জি কানহাইয়া লালের জঘন্য হত্যাকাণ্ডের পর, আজমির পুলিশ অ্যাকশনে নেমেছিল এবং গোহরের সঙ্গে যারা থাকতেন সেই চারজনকে গ্রেফতার করেছিল। তারা বিতর্কিত স্লোগান দেয় বলে অভিযোগ। বিদ্বেষমূলক বক্তব্যের ভিডিও ও অডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। দরগাহ থানার একজন কনস্টেবল কর্তৃক নথিভুক্ত করা এফআইআর-এ উল্লেখ করা হয়েছে যে গোহর মানুষকে উস্কানি দিয়েছিল, যারা নবীকে অবমাননা করে তাদের শিরচ্ছেদ করার আহ্বান জানিয়েছিল।