বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে পাটনায় বিরোধীদের নিয়ে বৈঠক করতে রাহুল-খাড়গের সঙ্গে দেখা করলেন নীতীশ কুমার

0
26

খাস ডেস্ক: ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে লড়তে বিরোধীকে এক করার জন্য নিজের উদ্যোগে কাজ শুরু করেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। গতকাল রবিবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে বৈঠকের পর আজ প্রাক্তন কংগ্রেস প্রধান রাহুল গান্ধী এবং বর্তমান কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের সঙ্গে দেখা করেছেন। বিজেপির বিরুদ্ধে লড়তে বিরোধী দলগুলিকে কিভাবে ঐক্যবদ্ধ করা যাবে সেই নিয়েই তাঁদের মধ্যে বৈঠক হয়েছে।

আজ দিল্লিতে মল্লিকার্জুন খাড়গে এবং রাহুল গান্ধীর সঙ্গে  দেখা করেছেন নীতীশ কুমার । রবিবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের  সঙ্গে একের পর এক বৈঠকের উদ্দেশ্য ছিল পাটনায় একটি  বিরোধীদের নিয়ে বড় বৈঠকের তারিখ নির্ধারণ করা, যা কর্ণাটক বিধানসভা নির্বাচনের আগে থেকেই পরিকল্পনা করা হয়েছিল। বিহাররে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর কংগ্রেস সভাপতি খাড়গে ট্যুইট করে বলেছেন,  “এখন দেশ এক হবে, ‘গণতন্ত্রের শক্তি’ আমাদের বার্তা!   রাহুল গান্ধী এবং আমরা বিহারের মুখ্যমন্ত্রীর সঙ্গে  বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেছি এবং শ্রী নীতীশকুমার আজ দেশকে একটি নতুন দিকনির্দেশনা দেওয়ার প্রক্রিয়া এগিয়ে নিয়ে গিয়েছেন।”

- Advertisement -

আরও পড়ুন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিয়ে তথ্যচিত্র নির্মাণ, BBC-কে নোটিশ জারি করল দিল্লি হাইকোর্ট

আজ নীতীশ কুমার কুমার দিল্লিতে কংগ্রেস সভাপতির ১০, রাজাজি মার্গের বাসভবনে কংগ্রেস নেতাদের  সঙ্গে দেখা করেন। প্রবীণ কংগ্রেস নেতা কেসি ভেনুগোপাল এবং জেডি(ইউ) প্রধান লালন সিংও বৈঠকে উপস্থিত ছিলেন বলে সূত্র জানিয়েছে। বৈঠকে উপস্থিত ছিলেন নীতীশ কুমারের উপমুখ্যমন্ত্রী  তেজস্বী যাদব। জানিয়ে রাখা ভাল, নীতীশ কুমার এখনও পর্যন্ত বিজেপির প্রধান বিরোধী দলের নেতা মমতা বন্দ্যোপাধ্যায়, অরবিন্দ কেজরিওয়াল এবং সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের সঙ্গে বৈঠক করতে সফল হয়েছেন। সকলের সঙ্গেই বিজেপির বিরুদ্ধে কিভাবে লড়াই করা যাবে তাই নিয়েই আলোচনা করেছেন।