ভারত ছাড়ো আন্দোলনের দিনেই বিজেপিকে বিহার ছাড়া করলেন নীতীশ কুমার : Akhilesh Yadav 

0
25

লখনউ : সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব (Akhilesh Yadav) মঙ্গলবার বিজেপির সাথে সম্পর্ক ছিন্ন করার নীতিশ কুমারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন, রাজনৈতিক দল এবং লোকেদের অবস্থান নেওয়ার প্রতি এটিকে “ভাল শুরু” বলে অভিহিত করেছেন।

আরও পড়ুন : “পাল্টু রাম” লালুর একসময়ের নীতীশ সম্পর্কে করা মন্তব্যই এখন বিজেপির মুখে 

- Advertisement -

“এটি একটি ভাল শুরু। এই দিনে, ‘ইংরেজ ভারত ছাড়ো’ স্লোগান দেওয়া হয়েছিল এবং আজ বিহার থেকে ‘বিজেপি ভাগাও’ স্লোগান আসছে। আমি মনে করি শীঘ্রই, বিভিন্ন রাজ্যের রাজনৈতিক দল এবং মানুষ বিজেপির বিরুদ্ধে দাঁড়াবে” উত্তরপ্রদেশের কনৌজে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে অখিলেশ যাদব বলেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “তিনি (নীতীশ কুমার) বিশাল অভিজ্ঞ একজন নেতা। তাঁর সম্পর্কে কী বলা যেতে পারে। তিনি বিহার এবং বিহারের রাজনীতির পাটিগণিত ভাল জানেন।”

আরও পড়ুন : মন্ত্রী বাছাই করবেন নীতিশ কুমার নিজে, উপ মুখ্যমন্ত্রী হবেন তেজস্বী যাদব, বলছে সূত্র

ছয় বছরের মধ্যে দ্বিতীয়বারের মতো বিজেপির সঙ্গে জোটের অবসান ঘটিয়ে, নীতীশ কুমার মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন এবং তারপরে, “মহাগঠবন্ধন” (মহাজোট) এর নেতা নির্বাচিত হওয়ার পরে, আবারও রাজ্যে শীর্ষ পদের জন্য দাবি করেন। নীতীশ কুমার বলেন যে তিনি রাজ্যপালের কাছে ১৬৪ জন বিধায়কের একটি তালিকা জমা দিয়েছেন। আগামীকাল শপথ অনুষ্ঠানের পরিকল্পনা করা হয়েছে।