রাজ্য সঙ্গীতের সময় বসে থাকার জন্য সমালোচিত Nitin Gadkari 

0
35

চেন্নাই : কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি চেন্নাইতে একটি সরকারি অনুষ্ঠানে অংশগ্রহণ করার সময় তামিলনাড়ু রাজ্য সঙ্গীত হওয়ার সময় না দাঁড়ানোর জন্য সমালোচিত হয়েছেন৷ তামিলনাড়ুর তথ্যপ্রযুক্তি মন্ত্রী মানো থাঙ্গারাজ নীতিন গড়করিকে অহংকারী বলেছেন এবং বলেছেন যে তিনি “তামিল জনগণকে অপমান করেছেন”।

আরও পড়ুন : ফের আটক মীনাক্ষী, SSC-TET দুর্নীতির প্রতিবাদে বাম ছাত্রযুবদের সঙ্গে সংঘর্ষ পুলিশের

- Advertisement -

গত বছর, তামিলনাড়ু সরকার ‘তামিল থাই ভাজথু’ গানটিকে রাজ্য সঙ্গীত হিসাবে ঘোষণা করেছিল এবং নির্দেশ দিয়েছিল যে এটি শিক্ষা প্রতিষ্ঠান এবং সরকারি অফিসে সমস্ত পাবলিক ইভেন্টে গাওয়া হবে। তামিলনাড়ু সরকার বলেছিল যে ভিন্নভাবে-অক্ষম বাদে, প্রত্যেককে দাঁড়াতে হবে যখন এটি বাজানো হবে বা গাওয়া হবে।

আরও পড়ুন : সরকারের চাপ বাড়াতে, আজ SSC দফতর অভিযানে বাম ছাত্র-যুবরা 

একটি টুইটে, মানো থাঙ্গারাজ নীতিন গড়করিকে তাঁর “অহংকারী এবং দায়িত্বজ্ঞানহীন কাজের” কারণ জানাতে বলেছেন। গতকাল প্রধানমন্ত্রী মোদীর চেন্নাই সফরের সময় এই ঘটনা ঘটে। ‘তামিল থাই ভাজথু’ গানটি মা তামিলের প্রশংসায় গাওয়া একটি আহ্বান। গত বছর আইআইটি-মাদ্রাজ সমাবর্তনের সময় গানটি না গাওয়ার পরে বিষয়টি নিয়ে বিতর্ক হয়েছিল। তামিলনাড়ুর উচ্চশিক্ষামন্ত্রী এই বিষয়ে ইনস্টিটিউটের অধিকর্তাকে চিঠি দিয়েছেন। এই ঘটনায় কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করির সমালোচনায় সরব হয়েছেন নেটিজেনরা।