ভারতে ফের Al-Qaeda-র জঙ্গিকে গ্রেফতার করল NIA, সন্ত্রাসবাদ নিয়ে বাড়ছে চিন্তা

0
26

বেঙ্গালুরু: ভারতের আকাশে নতুন করে ঘনাচ্ছে সন্ত্রাসবাসের কালো মেঘ। একাধিক রাজ্য থেকে গ্রেফতার হচ্ছে নিষিদ্ধ সন্ত্রাসবাদী সংগঠনের  সদস্য। তাঁদের সঙ্গে জঙ্গি গোষ্ঠীগুলির যোগসূত্রও মিলেছে। গ্রেফতার ব্যক্তিদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে আগ্নেয়াস্ত্রও। জেরা করেও মিলেছে বহু চাঞ্চল্যকর তথ্য। নিষিদ্ধ সন্ত্রাসবাদী সংগঠন আল কায়েদার  সঙ্গে জড়িত সন্দেহভাজন এক জঙ্গিকে আবার গ্রেফতার করেছে জাতীয় তদন্ত সংস্থা (NIA).

 শনিবার সকালে বেঙ্গালুরু থেকে  আল কায়েদার এক জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। তদন্তকারী কর্মকর্তারা জানিয়েছেন, আরিফ নামে সন্দেহভাজন ব্যক্তি বেঙ্গালুরুতে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ  করতেন। সূত্র অনুসারে জানা গিয়েছে অভিযুক্ত দুই বছরেরও বেশি সময় ধরে ইন্টারনেটে বহু মানুষের সঙ্গে যোগাযোগ  করেছেন। এমনকি নিষিদ্ধ সন্ত্রাসবাদী সংগঠন ইসলামিক স্টেটে (IS) যোগ দিতে ইরান ও আফগানিস্তানে উড়ে যেতে চেয়েছিলেন। তদন্তের জন্য  অভিযুক্তের ল্যাপটপ এবং অন্যান্য ইলেকট্রনিক ডিভাইস বাজেয়াপ্ত করেছে NIA। এই ঘটনার সঙ্গে আরও কারা কারা যুক্ত রয়েছে খতিয়ে দেখা হচ্ছে।

- Advertisement -

আরও পড়ুন- রাখা যাবে না হাতের নখ, এখন থেকে সরকারি হাসপাতালের কর্মীদের ড্রেসকোড জানুন

আল কায়েদা, আইএস এর মত জঙ্গিগোষ্ঠীগুলি ভারতের নিরাপত্তার জন্য বড় চিন্তার কারণ হয়ে উঠছে। ভারতকে রক্তাক্ত করার জন্য পরিকল্পনার তথ্যও পেয়েছেন গোয়েন্দারা। দেশের সংবেদনশীল জায়গাগুলিতে জারি করা হয়েছে হাই অ্যালার্ট। দেশ জুড়ে লুকিয়ে ভারতবিরোধী কাজের সঙ্গে যুক্ত থাকা ব্যক্তিদের সন্ধানে তল্লাশি জারি রেখেছে তদন্তকারী দলগুলি।