ন্যাশনাল হেরাল্ড মামলায় কংগ্রেস নেত্রী সনিয়ার আবেদনের জবাব দিল ইডি

0
20
Sonia Gandhi

নয়াদিল্লি: সদ্য করোনা থেকে মুক্ত হওয়ার পর বাড়ি ফিরেছেন সনিয়া গান্ধী। অসুস্থ না হলেও শারীরিক দুর্বলতা রয়েছে। এই কারণেই ন্যাশনাল হেরাল্ড মামলায় (National Herald case) ইডির দফতরে হাজিরা দেওয়ার জন্য সময় চেয়েছিলেন কংগ্রেস সভানেত্রী। লিখেছিলেন চিঠিও। সেই আবেদনই এবার মঞ্জুর করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

করোনা এবং ফুসফুসের সংক্রমণ থেকে সম্পূর্ণ সুস্থ না হওয়া পর্যন্ত উপস্থিতি কয়েক সপ্তাহ পিছিয়ে দেওয়ার জন্য তদন্ত সংস্থাকে চিঠি দিয়েছিলেন সনিয়া। কংগ্রেস নেত্রীর সেই লিখিত অনুরোধ গ্রহণ করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি সনিয়াকে হাজির দেওয়ার জন্য চার সপ্তাহ সময় দিয়েছে। আজ বৃহস্পতিবারে তাঁর হাজিরা দেওয়া কথা ছিল কিন্তু তাঁর শারীরিক অবস্থার জন্য হাজিরা দিতে পারবেন না বলেই আগে জানিয়ে দেন। কংগ্রেস নেতা জয়রাম রমেশ বুধবার জানিয়েছিলেন যেহেতু চিকিৎসকরা বেশ কিছুদিন সনিয়া গান্ধীকে বাড়িতে থেকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন তাই তিনি ইডি থেকে কিছুটা সময় চেয়ে নিয়েছেন।

আরও পড়ুন- বিজেপি মহারাষ্ট্রে সরকার গঠনে কোন দাবি করছে জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

উল্লেখ্য, চলতি মাসের ৮ জুন ন্যাশনাল হেরাল্ড মামলায় সনিয়া গান্ধীকে তলব করেছিল ইডি। তবে হাজিরা দেওয়ার আগেই তিনি করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। তবে এই মামলায় (National Herald case) ইডি সনিয়া পুত্র রাহুল গান্ধীকেও তলব করেছিল। করেছে জেরাও। ৫ দিনে ৫০ ঘণ্টার বেশি সময় ধরে কংগ্রেস নেতাকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি কর্তারা। রাগাকে এই পর পর জেরা নিয়েই বিজেপির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছে কংগ্রেস। বিজেপি রাহুল গান্ধীর উপর প্রতিহিংসা করছে বলেই দাবি করেছে শতাব্দীর প্রাচীন দল।