দুই মন্ত্রীর বাড়িতে আগুণ লাগানোয় জেলায় জারি ১৪৪ ধারা, বন্ধ করা হল ইন্টারনেট পরিষেবা

0
359

অমরাবতী: অন্ধ্রপ্রদেশের কোনাসিমার অমলাপুরম শহরে একজন মন্ত্রীর বাড়িতে আগুন লাগিয়ে দেওয়ার পরেই এলাকাজুড়ে ছড়ায় প্রবল উত্তেজনা। পরিস্থিতি সামাল দিতে আসরে নামে পুলিশ। কিন্তু তাতেও পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় জেলা জুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে বলেই পুলিশ জানিয়েছে।

কেবল ১৪৪ ধারাই নয় গণপরিবহন বন্ধ রয়েছে এবং মোবাইল ইন্টারনেট পরিষেবা স্থগিত করা হয়েছে। ডিআইজি পাল রাজু বলেছেন যে কোনও কারফিউ ছিল না তবে পুলিশ বিধিনিষেধ আরোপ করেছে এবং নিরাপত্তা বাড়ানো হয়েছে। মোতায়েন করা হয়েছে ৫০০ বেশি পুলিশ। তবে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। ডিজিপি কেভিআরএন রেড্ডিও পরিস্থিতির ওপর নজর রাখছেন। ঘটনার সূত্রপাত মঙ্গলবার। কোনসিমা জেলার নাম পরিবর্তন করে ডক্টর ভীমরাও রামজি আম্বেদকর কোনাসিমা রাখার কারণেই গতকাল অন্ধ্রপ্রদেশের পরিবহণ মন্ত্রী পিনিপে বিশ্বরূপ এবং বিধায়ক পি সতীশের বাড়িতে স্থানীয়রা আগুন ধরিয়ে দেয়। যাকে কেন্দ্র করেই অশান্তি ছড়িয়ে পড়ে।

মঙ্গলবার বিরোধী নেতা এবং তেলেগু দেশম পার্টি (টিডিপি) প্রধান, চন্দ্রবাবু নাইডু কোনসিমা উত্তেজনাকে “দুর্ভাগ্যজনক” বলে অভিহিত করেছেন। সেই সঙ্গে এটাও স্পষ্ট করে দিয়েছেন যে সহিংসতার পিছনে তাঁর দলের কোনও হাত নেই এবং বলেছিলেন যে, “সরকারি ব্যর্থতার জন্য টিডিপিকে দোষ দেওয়া সঠিক নয়।”