বিজেপির পরবর্তী প্রধানমন্ত্রীর প্রার্থী কি সনিয়া গান্ধী, কেজরিওয়ালের মন্তব্যে উঠেছে ঝড়

0
42

আহমেদাবাদ: গুজরাটে বিধানসভা নির্বাচন যত সামনে আসছে ততই বিজেপির বিরুদ্ধে আক্রমণের তীব্রতা বৃদ্ধি করছেন অরবিন্দ কেজরিওয়াল। এবার কেবল বিজেপি নয় কংগ্রেসকেও কটাক্ষ করেছেন আপ সুপ্রিমো। নরেন্দ্র মোদীর পর নাকি বিজেপির পক্ষ থেকে সনিয়া গান্ধী প্রধানমন্ত্রী হবেন। কেজরিওয়াল এমনটাই বলেছেন। সনিয়া গান্ধীকে নিয়ে সম্প্রতি কেজরিওয়ালের এই দাবি ঘিরে রাজনৈতিক মহলে উঠেছে ঝড়।

মেধা পাটকারকে মুখ্যমন্ত্রীর পদের জন্য বিবেচনা করা হচ্ছে এমন জল্পনা নিয়ে এক বিবৃতিতে কেজরিওয়াল ব্যঙ্গ করে বলেছেন, “আমি শুনেছি যে প্রধানমন্ত্রী মোদীর পরে, সোনিয়া জি প্রধানমন্ত্রীর পদের জন্য বিজেপির পরবর্তী প্রার্থী হবেন।” এর পরেই গুজরাটে আপের মুখ্যমন্ত্রীর মুখ নিয়ে আপ সুপ্রিমো আরও বলেছন, “অনুগ্রহ করে বিজেপি নেতাকে জিজ্ঞাসা করুন যিনি এই বিষয়ে প্রশ্ন জিজ্ঞাসা করছেন সনিয়া জিকে মোদীজির উত্তরসূরি প্রার্থী হিসাবে বিবেচনা করা হচ্ছে।” গুজরাটে প্রায় ২৭ বছর ধরে রাজ্যে শাসন করা বিজেপিকে আক্রমণ করে তিনি রাজ্যবাসীর উদ্দেশ্যে বলেছেন, “আর ভয় পাওয়ার দরকার নেই। বিজেপি যাচ্ছে এবং আপ ক্ষমতায় আসছে। রাজ্যে যত কেলেঙ্কারি ঘটেছে, তা তদন্ত করা হবে এবং জনগণ তাদের টাকা ফেরত পাবে। আমরা সেই টাকা জনসাধারণের পরিকাঠামো তৈরিতে ব্যবহার করব।”

- Advertisement -

আরও পড়ুন- কলকাতা হাইকোর্টে স্বস্তি BJP-র, নবান্ন অভিযানে জারি হল না নিষেধাজ্ঞা

কেবল সনিয়া গান্ধীকে নিয়ে মন্ত্রব্যই নয়, এক সাংবাদিকের প্রশ্নের উত্তর দিতে গিয়ে তিনি গ্র্যান্ড ওল্ড পার্টি কংগ্রেসকে নিশানা করেছেন। কেজরিওয়াল বলেছেন, “কংগ্রেস শেষ। আসুন তাদের সম্পর্কে প্রশ্ন করা বন্ধ করি।” অন্যদিকে সোমবার অটো রাইডের সঙ্গে সম্পর্কিত নিরাপত্তা উদ্বেগের মধ্যে রাজ্য পুলিশের সঙ্গে তাঁর তার মুখোমুখি হওয়া সম্পর্কে প্রশ্ন করা হলে, কেজরিওয়াল বলেন, “একজন মুখ্যমন্ত্রী কি অটোতে ভ্রমণ করবেন না? আমি দিল্লিতেও অটোতে ভ্রমণ করি। পরে, আমাকে এখানেও নিরাপত্তা দেওয়া হয়েছিল।” এটা বলার অপেক্ষা রাখে না যে গুজরাট থেকে বিজেপিকে সরিয়ে আপ সরকারকে প্রতিষ্ঠা করতে মরিয়া কেজরিওয়াল। প্রায় প্রতি সপ্তাহে তিনি যাচ্ছেন প্রচারে। ক্ষমতায় এলে কি কি করবে আপ সরকার সেই তালিকাও তুলে ধরেছে।