গ্রেফতারির ‘ভয়ে’ আগাম জামিনের আবেদন করলেন কার্তি চিদম্বরম

0
119

খাস খবর ডেস্ক: ভিসা দুর্নীতির মামলায় তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হতে পারে। এই অনুমান করে আগে থেকেই আগাম জামিনের আবেদন করলেন কার্তি চিদম্বরম। শুক্রবার, দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন পি চিদম্বরমের পুত্র। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, তাঁদের বিরুদ্ধে নতুন করে মামলা রুজু করে তদন্ত এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে।

আরও পড়ুনঃ অসুস্থতার কারণ দেখিয়ে সময় চেয়েছিলেন সিধু, আবেদন নাকচ সুপ্রিম কোর্টের

সিবিআই-য়ের তরফে কার্তি চিদম্বরমের সংস্থার বিরুদ্ধে বেনিয়মের অভিযোগও তোলা হয়েছে। ২০১০ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত তাঁর সঙ্গে একাধিক বিদেশি সংস্থার লেনদেন হয়েছে বলেও জানানো হয়েছে। চলতি সপ্তাহেই দেশের প্রাক্তন অর্থমন্ত্রীর একাধিক বাড়িতে হানা দেয় সিবিআই। ওডিশা, পঞ্জাব, কর্নাটক, দিল্লি এবং চেন্নাইয়ের মোট নয়টি বাড়িতে তল্লাশি অভিযান চালানো হয়েছে। এই তল্লাশি নিয়ে টুইট করেছিলেন কার্তি চিদম্বরম। একটি টুইটে তিনি লিখেছেন, ‘আর কতবার এই অভিযান? আমি ভুলে গিয়েছি। আর কতদিন চলবে? এটা নিঃসন্দেহে একটা রেকর্ড!’

আরও পড়ুনঃ সন্ধান মিলল সূর্যের থেকেও ৩২ গুণ বড় নক্ষত্রের, পৃথিবী থেকে খুব দূরে নেই

উল্লেখ্য, এয়ারসেল-ম্যাক্সিস কাণ্ডে দুর্নীতি এবং অর্থপাচার মামলায় প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরম ও তাঁর ছেলে কার্তি চিদম্বরমের নাম জড়িয়েছিল। একাধিকবার কেন্দ্রীয় সংস্থার জেরার মুখে পড়তে হয়েছে তাঁদের। এবার চিনা নাগরিকদের সঙ্গে বেআইনি আর্থিক লেনদেনেরও অভিযোগ সামনে এসছে। পঞ্জাবের একটি প্রকল্পের কাজ করার জন্য কিছু চিনা নাগরিকের ভিসা তৈরি সাহায্যের নামে ৫০ লাখ ইয়েন নিয়েছিলেন জুনিয়র চিদম্বরম।