উত্তরপ্রদেশে গ্রেফতার বিজেপি নেত্রী নুপুর শর্মাকে হত্যার দায়িত্বপ্রাপ্ত জইশ জঙ্গি

0
31
JeM

লখনউ: নবী মহম্মদকে নিয়ে বিজেপি নেত্রী নূপুর শর্মার মন্তব্য ঘিরে উত্তাল হয়েছিল গোটা দেশ। এমনকি সেই মন্তব্যের প্রভাব পড়েছিল বাইরের দেশেও। ভারতের একাধিক রাজ্যের দায়ের হয়েছে বহু এফআইএফ। সন্ত্রাসবাদীরা নূপুর শর্মাকে খুনের হুমকি দেওয়া হয়েছিল। উত্তরপ্রদেশ পুলিশের সন্ত্রাসবিরোধী স্কোয়াড শুক্রবার জইশ-ই-মহম্মদের ( JeM ) সঙ্গে একজন জঙ্গিকে গ্রেফতার করেছে। জানা গিয়েছে ওই ব্যক্তিকেই নাকি সন্ত্রাসবাদী সংগঠন নূপুর শর্মাকে খুনের দায়িত্ব দেওয়া হয়েছিল।

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত মহম্মদ নাদিম সাহারানপুর জেলার গাঙ্গোহ থানা এলাকার অন্তর্গত কুন্দা কালা গ্রামের বাসিন্দা। উত্তরপ্রদেশের অতিরিক্ত পুলিশ মহাপরিচালক (আইন শৃঙ্খলা) প্রশান্ত কুমার এক বিবৃতিতে জানিয়েছেন, পাকিস্তানের নিষিদ্ধ সন্ত্রাসবাদী সংগঠন জইশ গোষ্ঠী এই নাদিমকেই দিয়েছিল নবীকে নিয়ে অসম্মানজনক কথা বলার জন্য নূপুর শর্মাকে খুনের দায়িত্ব। এডিজিপি দাবি করেছেন যে পুলিশ নাদিমের ফোন থেকে চ্যাট এবং ভয়েস বার্তাগুলি উদ্ধার করেছে এবং এই বার্তাগুলি পাকিস্তান এবং আফগানিস্তান থেকে এসেছে। পুলিশ তথ্যে বলেছে, জিজ্ঞাসাবাদের সময় নাদিম স্বীকার করেছেন যে সে ২০১৮ সাল থেকে জইশের সঙ্গে সরাসরি যোগাযোগ করেছিল এবং দলটি তাকে বিশেষ প্রশিক্ষণের জন্য পাকিস্তান ও সিরিয়াতে আমন্ত্রণ জানিয়েছিল।

- Advertisement -

আরও পড়ুন: কে কার মাজা ভাঙে দেখা যাবে, বীরভূমের তৃণমূল নেতার পাল্টা হুঙ্কার দিলীপের  

অভিযুক্তর জইশ ( JeM ) জঙ্গির কাছ থেকে দুটি সিম কার্ড ও বিভিন্ন ধরনের বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। উত্তরপ্রদেশ পুলিশ নাদিমের বিরুদ্ধে লখনউয়ের এটিএস থানায় বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইনে অধীনে মামলা করেছে। উল্লেখ্য, ২৭ মে একটি জাতীয় টেলিভিশন চ্যানেলে জ্ঞানবাপী মসজিদ ইস্যুতে একটি প্রাইম টাইম বিতর্কে, নূপুর শর্মা নবীর বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করেছিলেন যা ভারতে এবং ইসলামিক দেশগুলিতে ব্যাপক ক্ষোভের সৃষ্টি করেছিল। সেই মন্তব্যের পরেই বিজেপি তাঁকে দলের জাতীয় মুখপাত্রের পদ থেকে বরখাস্ত করেছিল।

https://play.google.com/store/apps/details?id=app.aartsspl.khaskhobor