উপত্যকায় জইশ জঙ্গিকে খতম করল সুরক্ষা বাহিনী

0
23

শ্রীনগর: শীতের আগে উপত্যকায় বাড়ছে জঙ্গি আনাগোনা। গোপন সূত্রে খবর, কাশ্মীর জুড়ে সমগ্র শীতকাল জুড়ে সক্রিয় থাকবে জইশ, লস্করের মত জঙ্গি Terrorist) গোষ্ঠীগুলো। সেই কারণে সুরক্ষা বাহিনীদের সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছিল আগেই। শুক্রবার সকালে ফের উপত্যকায় জঙ্গি দমনে বড় সাফল্য এল ভারতীয় সেনা ও কাশ্মীর পুলিশের হাতে। জুম্মাবারের ভোরে কাশ্মীরের সোপিয়ানে ভারতীয় সেনাবাহিনীর জওয়ান ও কাশ্মীর পুলিশের যৌথ প্রচেষ্টায় এক জইশ জঙ্গিকে খতম করা হয়েছে।

আরও পড়ুন- শুভেন্দুর কনভয়ের পিছু ধাওয়া করে পৌঁছে গেল শান্তিকুঞ্জে, আটক দুই যুবক

- Advertisement -

কাশ্মীর জোন পুলিশ জানিয়েছে, “সোপিয়ান ও কাপরেন এলাকায় এনকাউন্টার শুরু হয়। এখনও পর্যন্ত এক জঙ্গিকে খতম করা হয়েছে।” কাশ্মীরের ADGP বলেন, “শুক্রবারের এনকাউন্টারে কামরান ভাই ওরফে হানিস নামক জইশ-ই-মহম্মদ-এর জঙ্গিকে খতম করেছে বাহিনী। উপত্যকার কূলগাম-সোপিয়ান এলাকায় হানিস সন্ত্রাসবাদী কার্যকলাপের সঙ্গে যুক্ত ছিল বলে জানা গিয়েছে।” এখনও অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছেন ADGP। উল্লেখ্য, সম্প্রতি, জম্মু কাশ্মীরে সন্ত্রাসবাদীরা সক্রিয় হয়ে উঠেছে। কয়েকমাসে পরপর হামলায় প্রাণ গিয়েছে কাশ্মীরি পন্ডিত থেকে পরিযায়ী শ্রমিকের। এই নিয়ে সুরক্ষা বাহিনীকে সতর্ক করেছে গোয়েন্দা মহল। চলতি সপ্তাহের শুরুতেই জম্মু ও কাশ্মীর পুলিশ কেন্দ্রশাসিত অঞ্চলের কেনুসা বান্দিপোরা থেকে দুই হাইব্রিড জঙ্গিকে গ্রেফতার করেছিল।

আরও পড়ুন- ইরফানের টুইটের জবাব দেওয়ার জন্যই অপেক্ষায় ছিলেন আখতার

গ্রেফতার হওয়া জঙ্গিদের কেনুসার ইরশাদ গণাই ওরফে শহিদ এবং ওয়াসিম রাজা নামে চিহ্নিত করা হয়। পুলিশ তাদের কাছ থেকে ডেটোনেটর সহ দুটি রিমোট-নিয়ন্ত্রিত ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (IED) উদ্ধার করেছিল। জম্মু-কাশ্মীরের পুলিশের পক্ষ থেকে টুইট করে এই খবরের সত্যতা নিশ্চিত করা হয়েছিল। চার জঙ্গিকে (Terrorist) খতম করার পর এই গ্রেফতারের ঘটনা সন্ত্রাসবাদীদের মধ্যে ভয়ের সৃষ্টি করবে বলেই মনে করছিলেন সুরক্ষাকর্তারা। এই অভিযান অব্যহত থাকার উল্লেখও করা হয়েছিল।