উপ রাষ্ট্রপতি নির্বাচনে মার্গারেট আলভাকে হারিয়ে জয়ী জগদীপ ধনকড়  

0
15

নয়াদিল্লি : উপ রাষ্ট্রপতি নির্বাচনে জয়ী হয়েছেন এনডিএ প্রার্থী জগদীপ ধনকড়। তিনি সম্মিলিত বিরোধীদের প্রার্থী মার্গারেট আলভাকে ৩৪৬টি ভোটে পরাজিত করে জয়ী হয়েছেন। ইতিমধ্যে বাংলার প্রাক্তন রাজ্যপালের উপ রাষ্ট্রপতি নির্বাচনে জয়ী হওয়ার জন্য তাকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এনডিএ প্রার্থী জগদীপ ধনকড় (jagdeep dhankhar) পেয়েছেন ৫২৮টি ভোট এবং মার্গারেট আলভা পেয়েছেন ১৮২টি ভোট।

আরও পড়ুন : “সিপিএমের অনুষ্ঠানে দেখা গিয়েছে অর্পিতাকে” বিস্ফোরক দাবি মদনের 

নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানান হয়েছে, উপ রাষ্ট্রপতি নির্বাচনে ভোটদানের হার প্রায় ৯৩ শতাংশ। মোট ৭৮০ জন সাংসদের মধ্যে ভোট দিয়েছেন ৭২৫ জন সাংসদ। এদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে উপ রাষ্ট্রপতি নির্বাচনের ভোটগ্রহণ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে প্রাক্তন প্রধানমন্ত্রী ডক্টর মনমোহন সিং প্রত্যেকেই ভোটদানে অংশগ্রহণ করেছেন। উপ রাষ্ট্রপতি নির্বাচন ঘোষণা হওয়া থেকেই একটি বিষয় স্পষ্ট ছিল যে এনডিএ প্রার্থীর জয় কার্যত সুনিশ্চিত। 

আরও পড়ুন : পার্থর জেল হেফাজত নিয়ে কুণালের মন্তব্য কি ব্যক্তিগত নাকি দলের মত, ধন্দে রাজনৈতিক মহল 

তবে এনডিএ এর পক্ষ থেকে চমক ছিল বাংলার প্রাক্তন রাজ্যপালকে (jagdeep dhankhar) তাদের প্রার্থী হিসেবে মনোনীত করা। তারপর বিরোধীদের পক্ষ থেকেও মার্গারেট আলভার নাম প্রার্থী হিসেবে স্থির করা হয়, যদিও এই নির্বাচনে বিরোধীদের সঙ্গে থাকেনি তৃণমূল কংগ্রেস। যদিও এদিন তৃণমূলের আবেদন উড়িয়ে ভোট দিয়েছেন দুই তৃণমূল সাংসদ শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারী।