ভারতে বড় সন্ত্রাসবাদী হামলার ছক কষছে পাকিস্তানের ISI, সতর্কবাণী গোয়েন্দাদের

0
34

নয়াদিল্লি: ভারতের ক্ষতি করার জন্য সর্বদাই মুখিয়ে রয়েছে। সুযোগ পেলেই ভারতে জঙ্গি ও অস্ত্র চালান অব্যহত রয়েছে। এই সম্মত কিছুর পিছনে যাদের মদত রয়েছে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ইন্টার-সার্ভিস ইন্টেলিজেন্স (ISI) ও পাক সেনারা। এবার গোয়েন্দা সংস্থাগুলি একটি সতর্কতা জারি করে জানিয়েছে
ISI পাঞ্জাব এবং তার আশেপাশে রাজ্যের উপর বড় সন্ত্রাসবাদী হামলার পরিকল্পনা করছে।

এমনিতেই জঙ্গি হামলার বিগত কয়েকমাস ধরে জম্মু-কাশ্মীরে বেড়েছে সন্ত্রাসবাদের ঘটনা। তারপর এই সতর্কবার্তা নতুন করে চিন্তা তৈরি করেছে। গোয়েন্দা সংস্থাগুলি একটি সতর্কতা জারি করে জানিয়েছে পাকিস্তানের ইন্টার-সার্ভিস ইন্টেলিজেন্স পাঞ্জাব এবং এর আশেপাশের রাজ্যগুলিতে রেলপথগুলিকে লক্ষ্য করার একটি বড় ষড়যন্ত্র করেছে। সতর্কবার্তায় আরও বলা হয়েছে যে ISI কর্মীরা পাঞ্জাব এবং পার্শ্ববর্তী রাজ্যগুলিতে রেলপথ উড়িয়ে দেওয়ার বড় মাপের ছক কষছে। ভারতের গোয়েন্দা সংস্থাগুলো জানিয়েছে ISI ভারতের বড় ক্ষতি করার লক্ষ্যে মালবাহী ট্রেনের উপর আঘাত হানতে রেলপথ উড়িয়ে দেওয়ার পরিকল্পনা তৈরি করছে।

আরও পড়ুন- আশা কর্মীদের সম্মানিত করল WHO, অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী-স্বাস্থ্যমন্ত্রী

কেবল শুধু পরিকল্পনাই নয় গোয়েন্দা সংস্থাগুলি সতর্কবার্তায় আরও বলেছে যে আইএসআই ভারতে তাদের অপারেটিভদের রেলপথকে লক্ষ্যবস্তু করার জন্য বড় আকারে অর্থায়ন করছে। ভারতে উপস্থিত পাকিস্তানের স্লিপার সেলগুলিকে সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর জন্য মোটা অঙ্কের অর্থ দেওয়া হচ্ছে। দেশে বড় হামলা রুখতে আগাম সাবধান থাকার পরামর্শ দেওয়া হয়েছে। রেলের লাইনের উপর বিশেষ নজর দেওয়ার নির্দেশ দেখাও হয়েছে। তবে যাই হোক গোয়েন্দাদের দেওয়া এই তথ্যের পরেই আরও সজাগ হয়েছে ভারতের সুরক্ষা বাহিনী।