ফের থমকে গেল Instagram পরিষেবা

0
29

খাস খবর ডেস্ক:  আচমকাই দেশজুড়ে বন্ধ হয়ে গেল Instagram পরিষেবা। বুধবার সকাল ১০ টার দিকে Instagram ডাউন হওয়ার অভিযোগ সামনে আসে। এর ফলে বিপাকে পড়েন প্রায় কয়েক হাজার ব্যবহারকারী। কেন এমনটা হল সেটা অবশ্য এখনও স্পষ্টভাবে জানা যায়নি। তবে, বিগত কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম গুলিতে এই ধরনের সমস্যা দেখা যাচ্ছে।

আরও পড়ুনঃ কাশ্মীরে সেনা-জঙ্গির রুদ্ধশ্বাস লড়াইয়ে খতম তিন লস্কর জঙ্গি, শহিদ এক পুলিশ কর্মী

ভারতে Instagram ডাউন হওয়ার অভিযোগ প্রায় সব বড় শহর থেকে আসছে। মাইক্রো-ব্লগিং সাইট ট্যুইটারে ব্যবহারকারীরা এই নিয়ে ক্রমাগত অভিযোগ করছেন। তবে এই সমস্যা সমস্ত ব্যবহারকারীদের হচ্ছে না। কারণ অনেক ব্যবহারকারী কোনও সমস্যা ছাড়াই Instagram ব্যবহার করতে সক্ষম। তবে অনেক Instagram ব্যবহারকারী স্ক্রিনশট পোস্ট করে তথ্য দিয়েছেন, তারা প্ল্যাটফর্মে প্রবেশ করতে পারছেন না।

আরও পড়ুনঃ বিজেপি ক্ষমতায় আসার আগেই গোষ্ঠী কোন্দল লক্ষণীয়, পোস্টার প্রসঙ্গে বিস্ফোরক অর্জুন

ডাউন ডিটেক্টর ওয়েবসাইট অনুসারে, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি বর্তমানে বিভ্রাটের সমস্যার সম্মুখীন হচ্ছে এবং ইউজাররা অ্যাপটিতে লগইন করতে পারছেন না। ব্যবহারকারীরা ট্যুইটার এবং অন্যান্য প্ল্যাটফর্মে ভিডিও এবং ফটো শেয়ারিং অ্যাপের ডাউন হওয়ার বিষয়ে অভিযোগ করছেন। Instagram ডাউন হওয়ার বেশিরভাগ রিপোর্ট অ্যাপের সঙ্গে সম্পর্কিত। প্রায় ৪৪% অভিযোগ অ্যাপ ব্যবহারকারীদের দ্বারা করা হয়েছে, যখন ৩৯% সার্ভার সংযোগ এবং ১৭% ওয়েবসাইট ডাউনের অভিযোগ পাওয়া গেছে।