পাঁচ রাজ্যের নির্বাচনে কত খরচ হয়েছে বিজেপির, জানা গেল এবার 

0
11
BJP

নয়াদিল্লি : ভারতীয় জনতা পার্টি (BJP) চলতি বছরের শুরুর দিকে অনুষ্ঠিত পাঁচটি রাজ্যের বিধানসভা নির্বাচনে ৩৪০ কোটি টাকার বেশি খরচ করেছে, যখন কংগ্রেস এই রাজ্যগুলিতে প্রচারের জন্য ১৯৪ কোটি টাকারও বেশি খরচ করেছে, দুটির নির্বাচনী ব্যয়ের রিপোর্ট অনুসারে উঠে এসেছে এমন তথ্য।

আরও পড়ুন : ৯০ লক্ষ টাকার গাড়ির পর বিলাসবহুল বাড়ি কিনলেন Tejasswi Prakash

- Advertisement -

বিজেপির (BJP) দায়ের করা রিপোর্ট নির্বাচন কমিশনের দ্বারা পাবলিক ডোমেনে রাখা হয়েছে, দলটি  চলতি বছরের শুরুতে অনুষ্ঠিত উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, মণিপুর, গোয়া এবং পাঞ্জাব বিধানসভা নির্বাচনের প্রচার বিপুল পরিমাণ অর্থ খরচ করেছে। বিজেপির খরচের রিপোর্টে দেখা গিয়েছে যে তারা উত্তরপ্রদেশে ২২১ কোটি টাকার বেশি, মণিপুরে ২৩ কোটি টাকার বেশি, উত্তরাখণ্ডে ৪৩.৬৭ কোটি টাকা, পাঞ্জাবে ৩৬ কোটি টাকারও বেশি এবং গোয়ায় ১৯ কোটি টাকা খরচ করেছে।

আরও পড়ুন : ‘জনগণ বড় ধাক্কা দেবে’, তৃণমূলের বিরুদ্ধে মুখ খুললেন সেলিম

কংগ্রেসের জমা দেওয়া রিপোর্ট অনুসারে, পাঁচটি রাজ্যে প্রচার এবং সংশ্লিষ্ট ব্যয়ের জন্য এটি শতাব্দী প্রাচীন দল প্রায় ২০০ কোটি টাকার মতো ব্যয় করেছে। বিজেপি এবং কংগ্রেস স্বীকৃত জাতীয় দল। লোকসভা এবং বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী দলগুলিকে একটি নির্দিষ্ট সময়সীমার মধ্যে নির্বাচন কমিশনের সামনে তাদের নির্বাচনী ব্যয়ের রিপোর্ট দাখিল করতে হয়।