রাহুলকে ফের সভাপতি করতে মরিয়া গেহলট 

0
34
Rahul Gandhi

জয়পুর : কংগ্রেসের রাজস্থান ইউনিট শনিবার সর্বসম্মতিক্রমে একটি প্রস্তাব পাস করেছে, রাহুল গান্ধীকে দলের সভাপতি হিসাবে নিয়োগের আহ্বান জানিয়ে। রাহুল গান্ধীকে (Rahul Gandhi) কংগ্রেসের প্রধান করার প্রস্তাবটি রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট দ্বারা প্রস্তাবিত হয়েছিল, যাকে এই পদের জন্য শক্তিশালী প্রতিদ্বন্দ্বী হিসাবে দেখা হচ্ছিল।

আরও পড়ুন : লালবাজারে বৈঠকের পরেও মিলল না সমাধানসূত্র, ধর্মতলার সভাস্থল বদলাতে নারাজ মীনাক্ষীরা  

- Advertisement -

রাহুল গান্ধীকে (Rahul Gandhi) আবার দলের সভাপতির দায়িত্ব নিতে রাজি করানোর জন্য রাজস্থান প্রথম রাজ্য হয়ে উঠেছে যারা এই জাতীয় প্রস্তাব পাস করেছে। দলের সূত্রগুলি বলছে যে অন্যান্য রাজ্য ইউনিটগুলিও এটি অনুসরণ করবে বলে আশা করা হচ্ছে। বৈঠকটি কংগ্রেসের সভাপতি নির্বাচনের আগে হল, যার জন্য মনোনয়ন প্রক্রিয়া ২৪ সেপ্টেম্বর শুরু হবে।

বৈঠকের পরে, রাজস্থানের মন্ত্রী প্রতাপ সিং খাচারিয়া বলেন যে রাজস্থান কংগ্রেসের সভাপতি নিয়োগ এবং অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির (এআইসিসি) সদস্যদের মনোনীত করার জন্য আগত দলের প্রধানকে ক্ষমতা দেওয়ার একটি প্রস্তাবও পাস করা হয়েছিল। “কংগ্রেস এক এবং রাহুল গান্ধীর পক্ষে প্রস্তাবটি মুখ্যমন্ত্রী নিজেই উত্থাপন করেছিলেন। লোকেরা হাত তুলেছিল এবং রাজ্য থেকে নতুন রাজ্য প্রধান এবং এআইসিসি সদস্যদের নিয়োগের জন্য কংগ্রেস সভাপতির হাতে ছেড়ে দেওয়া হয়েছে,” তিনি বলেন। সূত্রের খবর, প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী শচীন পাইলট দিল্লিতে থাকায় বৈঠকে যোগ দেননি। বেশ কয়েকজন কংগ্রেস নেতা বলেছেন যে তারা চান রাহুল গান্ধী দলের প্রধান হিসেবে ফিরে আসুক। তবে, দলের অভ্যন্তরীণ ব্যক্তিরা বলছেন রাহুল গান্ধী সিদ্ধান্ত নিয়েছেন যে তিনি আর সভাপতি পদে লড়বেন না।