সভাপতি পদে লড়ছেন গেহলট, নিজেই জানালেন রাজস্থানের মুখ্যমন্ত্রী 

0
15
Ashok Gehlot

জয়পুর : রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট (Ashok Gehlot) বৃহস্পতিবার নিশ্চিত করেছেন যে তিনি কংগ্রেসের সভাপতি নির্বাচনের জন্য মনোনয়ন জমা দেবেন। অশোক গেহলট অবশ্য স্পষ্ট করেছেন যে তিনি কখনই রাজস্থান থেকে দূরে থাকবেন না এবং রাজ্যের জন্য কাজ করে যাবেন।

আরও পড়ুন : পাঁচ রাজ্যের নির্বাচনে কত খরচ হয়েছে বিজেপির, জানা গেল এবার 

- Advertisement -

“আমি মনোনয়ন দাখিল করব, তারপর অন্য প্রক্রিয়া হবে, নির্বাচনও হতে পারে। এটি সব ভবিষ্যতের উপর নির্ভর করে” অশোক গেহলট (Ashok Gehlot) বৃহস্পতিবার বলেন। “আমি বিশেষ করে কাউকে নিয়ে মন্তব্য করতে চাই না। আসুন দেখি রাজস্থানে কী পরিস্থিতি তৈরি হয়, কংগ্রেস হাইকম্যান্ড কী সিদ্ধান্ত নেয় এবং রাজস্থানের বিধায়করা কী মনে করেন। এটি সবই এর উপর নির্ভর করে” অশোক গেহলট কংগ্রেসের সভাপতি নির্বাচন সম্পর্কে কথা বলতে গিয়ে বলেন। অশোক গেহলট শীর্ষ পদের জন্য মনোনয়ন দাখিল করবেন বলে নিশ্চিত করার সঙ্গে কংগ্রেসের সভাপতি নির্বাচনের লড়াই জমে উঠেছে, অন্যদিকে সাংসদ শশী থারুরও কংগ্রেস সভাপতি পদে লড়াইয়ের জন্য সনিয়া গান্ধীর ‘সম্মতি’ পেয়েছেন।

ইতিমধ্যে, রাহুল গান্ধীর জন্য কংগ্রেসের দায়িত্ব নেওয়ার জন্য ক্রমবর্ধমান আলোচনা চলছে, ওয়েনাডের সাংসদকে দলীয় প্রধান হিসাবে ফিরিয়ে আনার জন্য সাতটি রাজ্য ইউনিট প্রস্তাব পাস করেছে। কংগ্রেস প্রধান নির্বাচনের জন্য মনোনয়ন জমা দেওয়ার প্রক্রিয়া ২৪ থেকে ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র স্ক্রুটিনির তারিখ ১ অক্টোবর, আর মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ৮ অক্টোবর। একাধিক প্রার্থী থাকলে নির্বাচন হবে ১৭ অক্টোবর। ভোট গণনা ও ফলাফল ঘোষণা হবে ১৯ অক্টোবর।