উলটপুরাণ, গুজারাট নির্বাচনের আগে বিজেপি ছেড়ে ছেলেকে নিয়ে কংগ্রেস যোগ রাজ্যের প্রাক্তন মন্ত্রীর

0
30

আহমেদাবাদ: গুজরাট কার দখলে যাবে এই নিয়েই বর্তমানে রাজনৈতিক মহলে চর্চা তুঙ্গে। শাসক বিজেপি যেখানে ফের ক্ষমতায় আসার প্রস্তুতি নিচ্ছে ঠিক সেই সময় মোদী রাজ্যে ঘটল উলটপুরাণ।  বিধানসভা নির্বাচনের ঠিক তিন দিন আগে রাজ্যের প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী তথা বিজেপি নেতা যোগ দিয়েছেন কংগ্রেসে। এই ঘটনা রাজনৈতিক মহলকে অবাক করেছে।

রাজ্যজুড়ে যেখানে অন্য দল থেকে বিজেপিতে যোগদানের প্রবণতা দেখা যায় সেখানে সেই শাসক দল ছেড়ে কংগ্রেসে যোগদান অবাক করার মতই। নির্বাচনের কিছু সময় বাকি থাকার আগে রাজ্যের প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী জয় নারায়ণ ব্যাস ৫  নভেম্বর বিজেপি ছেড়েছেন এবং সোমবার কংগ্রেসে যোগ দিয়েছেন। প্রাক্তন ক্যাবিনেট মন্ত্রীর ছেলে সমীর ব্যাসও আহমেদাবাদে কংগ্রেসে যোগ দিয়েছেন। বাবা-ছেলে দু’জন বিজেপি থেকে কংগ্রেসে যোগদানের সময়  পার্টির সভাপতি মল্লিকার্জুন খাড়গে এবং রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট তাদের অভিনন্দন জানিয়েছেন। নরেন্দ্র মোদী গুজরাটে মুখ্যমন্ত্রী থাকাকালীন  ২০০৭ থেকে ২০১২ সাল পর্যন্ত জয় নারায়ণ ব্যাস স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের দায়িত্বে ছিলেন। ব্যাস ব্যক্তিগত কারণ দেখিয়ে ৫ নভেম্বর বিজেপি ছাড়েন। দল ছাড়ার দিন তিনি বলেছিলেন, কিছুদিন ধরে, বিশেষ করে পাটন জেলায় সংগঠনে বসে থাকা লোকজন নির্বাচনে লড়তে আগ্রহী এবং দলাদলিতে যুক্ত।

- Advertisement -

আরও পড়ুন- Shraddha Murder Case: শ্রদ্ধাকে খুনের পর নিজেকে বাঁচাতে বিচ্ছেদের গল্প তৈরি করেছিল Aftab

উল্লেখ্য, আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনে এবার ত্রিমুখী লড়াই হতে চলেছে । গুজরাটে কংগ্রেস বিজেপির প্রধান প্রতিদ্বন্দ্বী হিসাবে দাবি করেছে। এমনকি ২৭ বছর পর বিজেপিকে হারিয়ে ক্ষমতায় আসবে বলেও আস্থা প্রকাশ করেছে। গুজরাটে ১ ও ৫ ডিসেম্বর দুই দফায় হবে ভোট। ফল প্রকাশ হবে আগামী ১০ ডিসেম্বর। নির্বাচনের আগে প্রাক্তন বিজেপি মন্ত্রীর এই দলবদল শাসককে কোনও ধাক্কা দেয় কিনা সেটাই দেখার।