দুর্গাপুজোর প্যান্ডেলে ভয়াবহ আগুন, পুড়ে মৃত ৫

0
25

লখনউ: দুর্গাপুজোর আনন্দের আমজে মুহূর্তে বদলে গিয়েছে অগ্নিকাণ্ডের ঘটনায়। আগুন হইহই করা পরিবেশকে এক মুহূর্তেই স্তব্ধ করে দিয়েছে।  মর্মান্তিক ঘটনা ঘটেছে যোগী রাজ্যে।    রবিবার সন্ধ্যায় উত্তর প্রদেশের ভাদোহি জেলায় একটি দুর্গা পূজা প্যান্ডেলে আগুন লেগে তিন শিশু এবং দুই মহিলার মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৬৪ জন।

নবরাত্রি উৎসবের সপ্তম দিনে আরতি অনুষ্ঠান চলাকালে এই দুর্ঘটনা ঘটে। প্রাথমিক  ভাবে মনে করা হচ্ছে  অতিরিক্ত উত্তপ্ত হ্যালোজেন বাতি আগুনের সূত্রপাত করেছে। এমনটাই জানিয়েছেন কর্মকর্তারা। পুলিশ জানিয়েছে নারথুয়া গ্রামের প্যান্ডেলের ভিতরে প্রায় ১৫০ জন লোক উপস্থিত ছিল যখন আগুন ছড়িয়ে পড়ে। তাদের বেশিরভাগই ডিজিটাল শো দেখছিলেন। দমকল কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গোটা এলেকাজুড়ে নেমে এসেছে শোকের ছায়া।

- Advertisement -

আরও পড়ুন- অসুরের ভূমিকায় গান্ধীজি, মামলার পর চোখের চশমা খুলে পরানো হল পরচুলা, গোঁফও

পুলিশ জানিয়েছে, মৃতদের নাম অঙ্কুশ সোনি (১০), নবীন (১০), হর্ষ বর্ধন (৮), জয়া দেবী (৪৫) এবং আরতি (৪৮)। সকলেই ভাদোহির বাসিন্দা। আহতরা, বেশিরভাগ শিশু এবং মহিলারা। সকলেই ভাদোহির বাসিন্দা এবং বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।  আহতদের মধ্যে মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। একজন সিনিয়র পুলিশ অফিসার বলেছেন যে একতা ক্লাব পূজা সমিতি দ্বারা পূজার আয়োজন করা হয়েছিল যা এক দশকেরও বেশি সময় ধরে একই জায়গায় এটি পরিচালনা করে আসছে। সমিতির সংগঠক প্রমোদ কুমারের পাশাপাশি সমিতির সদস্যদের বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হয়েছে। ভাদোহির এসপি অনিল কুমার জানান, প্রমোদ কুমারও এই ঘটনায় দগ্ধ হয়েছেন এবং তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।