নুপুর শর্মা বিতর্কে সাংবাদিক নবিকা কুমারের বিরুদ্ধে অভিযোগ দায়ের

0
55

নয়াদিল্লি : সম্প্রতি নুপুর শর্মার মন্তব্যে ধুনো দিয়ে একের পর এক বিতর্ক বেড়েই চলেছে। দল থেকে বহিষ্কারের তিন সপ্তাহ পরেও নুপুর শর্মার মন্তব্য নিয়ে তোলপাড় সারা দেশ তথা বিশ্ব। প্রাক্তন বিজেপি নেত্রীর সাক্ষাতকারে দেওয়া বিতর্কিত মন্তব্য এখন সাম্প্রদায়িক দাঙ্গার রূপ নিয়েছে। এবার সাক্ষাৎকার গ্রহণকারী খ্যাতনামা সাংবাদিক নবিকা কুমারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হল। কুমারের বিরুদ্ধে, ইচ্ছাকৃতভাবে ধর্মবিদ্বেষ তৈরি করার অভিযোগ দায়ের করা হল।

নবিকা কুমারের বিরুদ্ধে মহারাষ্ট্রের পারভানির নানালপেট থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। মুসলিম ধর্মগুরু এই অভিযোগ দায়ের করেছেন এবং এই মামলায় প্রাক্তন বিজেপি নেত্রী নুপুর শর্মার নামও উল্লেখ করা হয়েছে। যদিও, যে চ্যানেলে এই সাক্ষাৎকার সম্প্রচার করা হয় তারা এই মন্তব্য থেকে নিজেদের গা বাঁচিয়ে রেখেছে। এই সাক্ষাৎকারে করা মন্তব্যের দায়ভার নেয়নি চ্যানেল কর্তৃপক্ষ।

কিন্তু চ্যানেল হাত গুটিয়ে নিলেও যে সাংবাদিক ওই বিতর্কের অনুষ্ঠানটি পরিচালনা করছিলেন তিনি রক্ষা পেলেন। নবিকা কুমারের এই শো-তেই শর্মার বিতর্কিত মন্তব্য এখন দেশের অন্যতম প্রধান আলোচ্য বিষয়। এই মন্তব্যের জেরে প্রচুর মামলা দায়ের এবং গ্রেফতার, দাঙ্গা এমনকি প্রাণহানিও ঘটে গিয়েছে। তবে এডিটর গিল্ডের পক্ষ থেকে চ্যানেল কর্তৃপক্ষকে প্রশ্ন করা হয়েছে, কিভাবে এইরূপ মানসিকতার মানুষদের কথা বলার সুযোগ করে দেওয়া হয়েছে।