রাকেশ টিকায়েতের হেনস্থার ঘটনায় দোষীদের গ্রেফতারের কৃষক সংগঠনগুলির

0
37

নয়াদিল্লি : সংযুক্ত কিষাণ মোর্চা  সোমবার বেঙ্গালুরুতে ভারতীয় কিষান ইউনিয়নের (বিকেইউ) মুখপাত্র রাকেশ টিকায়েতের উপর যারা কালি ছুঁড়েছে তাদের কঠোর শাস্তির দাবি করেছে। ৪০টিরও বেশি কৃষক ইউনিয়নের সম্মিলিত সংগঠনটি “এই অবহেলার জন্য দায়ী” পুলিশ কর্মকর্তাদের বরখাস্ত এবং এই বিষয়ে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেওয়ার দাবি জানিয়েছে।

আরও পড়ুন : কংগ্রেসের কাছে নিজের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুললেন Nagma

- Advertisement -

কর্ণাটক সরকার টিকায়েতের জন্য কোনও নিরাপত্তা ব্যবস্থা করেনি বলে অভিযোগ করে এসকেএম বলেছে, “কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা, বিজেপির রাজ্য সহ-সভাপতি বিজয়েন্দ্র, বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী আরাগা জ্ঞানেন্দ্র এবং সেচমন্ত্রী গোবিন্দের সঙ্গে প্রধান অভিযুক্তের ছবি। ছবিটি স্পষ্ট করে দিয়েছে যে এই হামলা বিজেপির পৃষ্ঠপোষকতায় করা হয়েছিল” সোমবার বেঙ্গালুরুর গান্ধী ভবনে একটি কৃষক সংগঠন আয়োজিত একটি অনুষ্ঠানের সময় রাকেশ টিকায়েতের উপর কালি ছুড়ে দেওয়া হয়েছিল, যার পরে তিনজনকে গ্রেফতার করা হয়েছিল।

আরও পড়ুন : কৃষক নেতা রাকেশ টিকাইতের মুখে ছোড়া হল কালি

ঘটনার পরপরই অনুষ্ঠানের আয়োজক ও দুর্বৃত্তদের মধ্যে সংঘর্ষের পরিস্থিতি তৈরি হয়, যার ফলে উভয় পক্ষ প্লাস্টিকের চেয়ার নিয়ে একে অপরের ওপর হামলা চালায়। তখন দুর্বৃত্তরা ‘মোদী, মোদী’ বলে চিৎকার করে বলে অভিযোগ। “এটাও স্পষ্ট যে গত কয়েকদিন ধরে কৃষকদের আন্দোলনের বিরুদ্ধে একটি টেলিভিশন চ্যানেলের প্রচার প্রচারের কারণে উত্তেজনাপূর্ণ পরিবেশ সত্ত্বেও বিজেপি সরকার কোনও নিরাপত্তা ব্যবস্থা করেনি,” এসকেএম একটি বিবৃতিতে বলেছে৷ এটি বলেছে যে আক্রমণটিকে একটি ছোট ঘটনা হিসাবে উপেক্ষা করা উপযুক্ত হবে না যেহেতু রাকেশ টিকায়েত এর আগেও “আক্রমণ” হয়েছিল।