Farm Laws : পরবর্তী পদক্ষেপ স্থির করতে আজ বৈঠকে বসছে সংযুক্ত কিষাণ মোর্চা

0
42

নয়াদিল্লি : কৃষকদের প্রতিবাদের নেতৃত্বদানকারী সংযুক্ত কিষাণ মোর্চা (SKM), ভবিষ্যতের পদক্ষেপের সিদ্ধান্ত নিতে শনিবার বৈঠক করবে। “এসকেএম (সংযুক্ত কিষাণ মোর্চা) সিঙ্ঘু বর্ডারে বৈঠকের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একটি চিঠি পাঠিয়েছে। এই চিঠিতে, এসকেএম উল্লেখ করেছে যে প্রধানমন্ত্রী তিনটি কৃষি বাতিল করার সরকারের সিদ্ধান্তের একতরফা ঘোষণার পথ বেছে নিয়েছেন। একটি দ্বিপাক্ষিক সমাধানের পরিবর্তে আইন, তবে ঘোষণাকে স্বাগত জানাই,” এসকেএম একটি বিবৃতিতে বলেছিল।

আরও পড়ুন : Parliament Session : ২৯ নভেম্বর শীতকালীন অধিবেশনে সমস্ত সাংসদকে উপস্থিত থাকতে হুইপ জারি করল কংগ্রেস 

- Advertisement -

চিঠিটি প্রধানমন্ত্রী মোদিকে মনে করিয়ে দিয়েছে যে তিনটি কৃষি আইন (কৃষক উৎপাদন ব্যবসা ও বাণিজ্য (প্রোমোশন অ্যান্ড ফ্যাসিলিটেশন) অ্যাক্ট,২০২০, দ্য কৃষক (ক্ষমতায়ন ও সুরক্ষা) মূল্য আশ্বাস এবং কৃষি পরিষেবা আইন, ২০২০ এবং প্রয়োজনীয় পণ্যগুলির চুক্তি প্রত্যাহার করা হয়েছে। (সংশোধন) আইন, ২০২০), আন্দোলনকারী কৃষকদের একমাত্র দাবি ছিল না এবং আরও তিনটি দাবি ছিল।

আরও পড়ুন : UP Election : “বিজেপির শাসনে দলিতদের মানুষ বলে মনে করা হয় না” দাবি প্রিয়াঙ্কার 

ন্যূনতম সমর্থন মূল্যের (MSP) একটি সংবিধিবদ্ধ গ্যারান্টি এবং বিদ্যুৎ সংশোধনী বিল প্রত্যাহারের দাবি করার পাশাপাশি, SKM কৃষকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার এবং আন্দোলনের সময় মারা যাওয়া বিক্ষোভকারীদের জন্য একটি স্মৃতিসৌধ নির্মাণ করতে চায়। ১৯ নভেম্বর প্রধানমন্ত্রী মোদি ঘোষণা করার পর থেকে এসকেএম তার দাবিতে অটল রয়েছে যে সরকার ২০২০ সালের সেপ্টেম্বরে সংসদে পাস করা তিনটি বিতর্কিত কৃষি আইন বাতিল করবে।

আরও পড়ুন : Kolkata Municipal Election : হাতে সময় কম, তাই প্রার্থী হিসেবে নাম ঘোষণা হতেই ময়দানে সিপিএম প্রার্থী তনুশ্রী মণ্ডল

পবিত্র গুরু পূরব এবং কর্তারপুর সাহিব করিডোর পুনরায় খোলার বিষয়ে জাতির উদ্দেশে ভাষণে, প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন, “আজ আমি আপনাকে, সমগ্র দেশকে বলতে এসেছি যে আমরা তিনটি কৃষি আইন প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছি। চলতি মাসের শেষের দিকে শুরু হওয়া সংসদ অধিবেশনে আমরা এই তিনটি কৃষি আইন বাতিলের জন্য সাংবিধানিক প্রক্রিয়া সম্পন্ন করব।”