যৌন নির্যাতনের অভিযোগে গ্রেফতার রাজ্যের প্রাক্তন বিধায়ক

0
25

তিরুবনন্তপুরম: ধর্ষণের ঘটনা দেশে নৈমিত্তিক হয়ে উঠেছে। এবার নারী নির্যাতনের ঘটনায় নাম জড়িয়েছে রাজ্যের প্রবীণ রাজনীতিবিদ এবং প্রাক্তন বিধায়কের। কেবল নাম জড়ানো নয় যৌন নিপীড়নের অভিযোগের ভিত্তিতে তাঁকে গ্রেফতার করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে কেরলে। কেরলের প্রবীণ রাজনীতিবিদ, প্রাক্তন বিধায়ক এবং জনপক্ষমের নেতা পিসি জর্জকে শনিবার সোলার প্যানেল মামলায় মূল অভিযুক্ত এক মহিলের দায়ের করা অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে। মহিলা তাঁর অভিযোগে জানিয়েছেন, প্রাক্তন বিধায়ক পিসি জর্জ তাঁকে ১০ ফেব্রুয়ারি থাইকডের গেস্ট হাউসে আমন্ত্রণ জানিয়েছিলেন, যেখানে তাকে যৌন নির্যাতন করা হয়েছিল। মহিলার আরও অভিযোগ কেবল যৌন নির্যাতন নয় ঘটনার পরে অভিযুক্ত প্রাক্তন বিধায়ক অশ্লীল বার্তা পাঠাতেন।

আরও পড়ুন: আরও বাড়ল চাপ, Nupur Sharma-র বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি কলকাতা পুলিসের

পিসি জর্জকে ক্যান্টনমেন্ট পুলিশ একটি গেস্ট হাউস থেকে হেফাজতে নিয়েছিল। সেই জায়গাতেই সোনা চোরাচালান মামলার অভিযুক্ত স্বপ্না সুরেশের অভিযোগের বিষয়ে ক্রাইম ব্রাঞ্চ তাঁকে জিজ্ঞাসাবাদ করছিল। প্রাক্তন বিধায়কের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির 354 (a) (যৌন হয়রানি) অভিযোগ আনা হয়েছে। দুপুর ২.৩০ মিনিটে তাঁকে গ্রেফতার করা হয়। সৌর কেলেঙ্কারি মামলায় প্রধান অভিযুক্ত মহিলা এই অভিযোগ দায়ের করেছেন। তিনি এর আগে প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমেন চান্ডি সহ হাফ ডজন রাজনৈতিক নেতার বিরুদ্ধে অনুরূপ অভিযোগ তুলেছিলেন।

আরও পড়ুন:  উপ-রাষ্ট্রপতির পদে বিজেপি প্রার্থী করতে পারে পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং-কে

তবে এই অভিযোগ মানতে নারাজ পিসি জর্জ। পুলিশ তাঁকে নিয়ে যাওয়ার সময় তিনি সাংবাদিকদের বলেন, “আমি কোনো ভুল করিনি। আমি সারাজীবন একজন জনকর্মী ছিলাম এবং আমি নিশ্চিত যে কোন মহিলা আমার বিরুদ্ধে হয়রানির অভিযোগ আনবেন না। এটি মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এবং যে মহিলা আগে আমার কাছে সাহায্য চেয়েছিলেন তার দ্বারা একটি প্রতিহিংসার ঘটনা।” বিধায়কের আরও অভিযোগ, অভিযোগকারী মহিলা তাঁকে ওমেন চান্ডির বিরুদ্ধে যৌন হয়রানির মামলায় সাক্ষীর বিবৃতি দেওয়ার জন্য অনুরোধ করেছিলেন, কিন্তু তিনি প্রত্যাখ্যান করায় তাঁর উপর প্রতিশোধ নেওয়া হয়েছে বলেই দাবি করেছেন।