শিবসেনার প্রতীক দাবি করে নির্বাচন কমিশনকে চিঠি একনাথের 

0
16
Eknath Shinde

মুম্বাই : মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে (Eknath Shinde) নির্বাচন কমিশনকে চিঠি লিখেছেন, আন্ধেরি পূর্বের আসন্ন উপনির্বাচনের পরিপ্রেক্ষিতে শিবসেনার ধনুক এবং তীর প্রতীকটি তাঁর দলকে জরুরিভাবে বরাদ্দ করার জন্য। ক্ষমতাসীন জোটের হয়ে এই আসনে লড়বে বিজেপি। তবে শিন্ডে উল্লেখ করেছেন যে নির্বাচন কমিশনের কোনও সিদ্ধান্তের অভাবে শিবসেনার প্রতীকটি উদ্ধব ঠাকরের দল ব্যবহার করতে পারে।

আরও পড়ুন : কংগ্রেসকে ‘তরুণ’ প্রজন্মের দল বানাতে মরিয়া থারুর

- Advertisement -

চিঠিতে একনাথ শিন্ডে  (Eknath Shinde) বলেছেন যে প্রতীকটি আসন্ন উপনির্বাচনের জন্য প্রয়োজনীয় এবং তিনি উদ্বেগ প্রকাশ করেছেন যে ঠাকরে গোষ্ঠী “বেআইনিভাবে  প্রার্থী দেওয়ার চেষ্টা করবে এবং শিবসেনার বরাদ্দ প্রতীক দাবি করবে”। তিনি আবেদন করেছেন যে নির্বাচন কমিশন “জরুরিভাবে আবেদনটি শুনবে, নিষ্পত্তি করবে এবং অনুমতি দেবে এবং শিবসেনা দলের ‘ধনুক এবং তীর’ প্রতীকটি পিটিশনারের নেতৃত্বে থাকা দলকে বরাদ্দ করতে হবে”।

একনাথ শিন্ডে, যিনি নিজেকে প্রকৃত সেনা বলে দাবি করেন, ধনুক এবং তীর প্রতীক সহ দলের প্রতিষ্ঠাতা বাল ঠাকরের উত্তরাধিকার দাবি করেছেন। বিষয়টি এখন নির্বাচন কমিশনের কাছে বিচারাধীন। সুপ্রিম কোর্ট ঠাকরে গোষ্ঠীর দ্বারা দাবি করা “আসল” শিবসেনা কে তা সিদ্ধান্ত নেওয়া থেকে নির্বাচন কমিশনকে থামাতে অস্বীকার করেছে। প্রসঙ্গত চলতি বছরেই মহারাষ্ট্রে পতন হয় উদ্ধব ঠাকরে সরকারের, মুখ্যমন্ত্রী হিসেবে বিজেপির সঙ্গে জোট করে শপথ নেন একনাথ শিন্ডে।