“সীমান্ত অতিক্রম করতে দ্বিধা করবেন না যদি…” সন্ত্রাসবাদ দমনে কড়া বার্তা রাজনাথের

0
20

গুয়াহাটি : প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং শনিবার জোর দিয়ে বলেছেন যে ভারত সীমান্তের ওপার থেকে দেশকে লক্ষ্য করে সন্ত্রাসীদের বিরুদ্ধে কাজ করতে দ্বিধা করবে না। একটি অনুষ্ঠানে বক্তৃতা, যেখানে অসম-ভিত্তিক ১৯৭১ সালের ভারত-পাকিস্তান যুদ্ধের প্রবীণদের সংবর্ধিত করা হয়েছিল, রাজনাথ সিং বলেন যে “সরকার দেশ থেকে সন্ত্রাসবাদ নির্মূল করতে কাজ করছে”।

আরও পড়ুন : ঘাসফুলে যোগ দেওয়ার পুরষ্কার, রিপুন বোরাকে অসম তৃণমূল কংগ্রেসের সভাপতি করলেন মমতা

রাজনাথ সিং বলেন, “ভারত এই বার্তা দিতে সফল হয়েছে যে সন্ত্রাসবাদকে দৃঢ়ভাবে মোকাবেলা করা হবে। বাইরে থেকে দেশকে লক্ষ্যবস্তু করা হলে আমরা সীমান্ত অতিক্রম করতে দ্বিধা করব না,”। রাজনাথ সিং আরও বলেন যে দেশের পূর্ব সীমানা বর্তমানে পশ্চিম সীমান্তের তুলনায় বেশি শান্তি ও স্থিতিশীলতা অনুভব করছে, যেখানে বাংলাদেশ একটি বন্ধুত্বপূর্ণ প্রতিবেশী। “ভারত পশ্চিম সীমান্তে যে উত্তেজনা অনুভব করে তা পূর্ব সীমান্তে বিদ্যমান নেই কারণ বাংলাদেশ একটি বন্ধুত্বপূর্ণ দেশ,” তিনি উল্লেখ করেন।

আরও পড়ুন : উত্তরাখণ্ডের পর উত্তর প্রদেশ, কার্যকর হতে পারে Uniform Civil Code

“অনুপ্রবেশের সমস্যা প্রায় শেষ হয়ে গিয়েছে। এখন সীমান্তে (পূর্ব সীমান্তে) শান্তি ও স্থিতিশীলতা রয়েছে,” বলেছেন মন্ত্রী। উত্তর-পূর্বের বিভিন্ন অংশ থেকে সম্প্রতি সশস্ত্র বাহিনী বিশেষ ক্ষমতা আইন (AFSPA) প্রত্যাহার করার বিষয়ে, প্রতিরক্ষা মন্ত্রী বলেছেন যে যখনই কোনও জায়গায় পরিস্থিতির উন্নতি হয়েছে সরকার তাই করেছে। একটি “জনগণের ভুল ধারণা” ছিল যে সেনাবাহিনী সর্বদা AFSPA বলবৎ রাখতে চায়, রাজনাথ সিং বলেছেন, “এটি পরিস্থিতি যা AFSPA আরোপের জন্য দায়ী, সেনাবাহিনী নয়”।