ঘন্টা কার জন্য বাজছে প্রশ্ন করবেন না, কাকে নিশানা করলেন Naseeruddin Shah

0
33
Do ask not for whom the bell tolls Naseeruddin Shah on Udaipur Killing

খাস ডেস্ক: নবী মহম্মদ সম্পর্কে বিজেপি মুখপাত্র নূপুর শর্মার বিতর্কিত মন্তব্য। এরপর থেকেই ভারতে সাম্প্রদায়িকতা আরও মাথা চাড়া দিয়ে ওঠে। সম্প্রতি উদয়পুর হত্যাকাণ্ডে উত্তাল হয়েছে গোটা দেশ। সেলিব্রিটি থেকে শুরু করে সাধারণ মানুষ অনেকেই এই নৃশংস ঘটনার প্রতিবাদ করছেন। প্রবীণ অভিনেতা নাসিরুদ্দিন শাহও সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার নিন্দা জানিয়েছেন।

নাসিরুদ্দিন শাহ (Naseeruddin Shah) লিখেছেন, “প্রত্যেক মানুষের মৃত্যু আমাকে দমিয়ে দেয়। এই যে ঘন্টা বাজছে কার জন্য বাজছে প্রশ্ন করবেন না।” গোটা দেশকে নাড়িয়ে দিয়েছে রাজস্থানের উদয়পুরের (Udaipur killing) হিন্দু দর্জিকে হত্যাকাণ্ডের ঘটনা। কেবল খুন নয় নৃশংস এই ঘটনার ভিডিও করে সোশ্যাল মিডিয়াতে প্রকাশ করে অভিযুক্তরা। অভিযুক্তদের মঙ্গলবারেই গ্রেফতার করা হয়েছে। খুনের কথা সামনে আসতেই শুরু হয়েছে তদন্ত। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক এই রাজস্থানের ঘটনার দায়িত্বভার তুলে দিয়েছে জাতীয় তদন্তকারী সংস্থার (NIA) হাতে।

আরও পড়ুন: ঘোষণা করা হল উপ-রাষ্ট্রপতি নির্বাচনের দিন

এর আগে নূপুর শর্মা বিতর্কে নাসিরুদ্দিন শাহ (Naseeruddin Shah) বলেছিলেন যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উচিত পদক্ষেপ নেওয়া এবং বিষ ছড়ান বন্ধ করা। উদয়পুরের ঘটনার পিছনে পাকিস্তানের কতটা উস্কানি প্রভাব রয়েছে সেটাই খতিয়ে দেখা হচ্ছে। কারণ খুনিরা ভিডিওতে জানিয়েছে যে তারা কানাহাইয়া লালকে খুন করেছে কারণ সে বিজেপি নেত্রীর নবীকে নিয়ে করা বিতর্কিত মন্তব্যের সমর্থন করেছিল। নবীকে করা অপমান তারা মেনে নেবে না বলেও ভিডিও বার্তায় জানিয়েছে দুই অভিযুক্ত।