‘পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক’, জানাল Delhi Police

0
22
Delhi Violence

নয়াদিল্লি : হনুমান জয়ন্তীতে সংঘর্ষের জেরে জ্বলে উঠেছিল দিল্লির জাহাঙ্গীরপুরি এলাকা। যা নিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল রাজধানী। বুধবার Delhi Police জানিয়ে দিল, এখন পরিস্থিতি পুরো নিয়ন্ত্রণে এবং এলাকায় শান্তি বজায় রয়েছে।

উল্লেখ্য, উত্তর দিল্লি পুরসভার উচ্ছেদ অভিযানে স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। এ বিষয়ে Delhi Police-এর স্পেশাল সিপি দীপেন্দ্র পাঠক বলেন, “উত্তর দিল্লি পুরসভাকেই সিদ্ধান্ত নিতে দেওয়া হোক। আমরা এই নাগরিক সংস্থাকে সমর্থন ও নিরাপত্তা দিতে এসেছি”। দীপেন্দ্র পাঠক জানান, নাগরিক সংস্থাকে নিরাপত্তা দেওয়ার জন্য পুলিশ বাহিনী (Delhi Police) মোতায়েন করা হয়েছে।

উত্তর দিল্লি পুরসভার তরফে একটি ‘উচ্ছেদ অভিযান’ চালানো হচ্ছিল। অভিযানের উদ্দেশ্য ছিল বুধ ও বৃহস্পতিবার জাহাঙ্গীরপুরি এলাকায় অবৈধ নির্মাণ উচ্ছেদ করা। এই কারণে পুরসভার তরফে দিল্লি পুলিশের কাছে আইনশৃঙ্খলা বজায় রাখতে ৪০০ জনের বাহিনী চাওয়া হয়। এদিন অবৈধ দোকান এবং বস্তি উচ্ছেদ করতে জাহাঙ্গীরপুরিতে বুলডজার নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন : ফের বাড়ছে করনা, দিল্লিতে মাস্ক না পড়লে জরিমানা করা হবে কিনা স্পষ্ট করলেন উপ-মুখ্যমন্ত্রী

এক দোকানদার বলেন, “গত ১৫ বছর ধরে আমার দোকান এখানে ছিল। কেউ কখনও আপত্তি করেনি। কিন্তু এখন সংঘর্ষের পর তাদের মনে হয়েছে, আমার দোকান বেয়াইনি এবং অবৈধ”। অন্য একজন দোকানি জানান, উচ্ছেদের আগে তাদের কোনও নোটিশ দেওয়া হয়নি। তিনি বলেন, “দোকানের কাগজপত্র অবধি দেখতে চায়নি তারা। আমায় জানানো হয়নি এমন কিছু হতে চলেছে”।

যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন দিল্লি পুরসভার মেয়র রাজা ইকবাল সিংহ। তিনি বলেন, “সবাইকে আগে থেকেই এই অভিযানের ব্যাপারে অবগত করা হয়েছিল। আমরা কোনওরকম বেআইনি কাজ করিনি। একইসঙ্গে আমরা কোনও বেআইনি নির্মাণও মেনে নেব না”। তিনি আরও বলেন, “আমরা কারও দোকান বা সম্পত্তির ক্ষতি করিনি। আমরা শুধুমাত্র বেআইনি নির্মাণ ধ্বংশ করেছি”।

বিস্তারিত খবর, লাইভ ভিডিও সহ সমস্ত রকম আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক পেজ