রাজধানীতে উর্ধ্বমুখী সংক্রমণ, জারি হতে পারে কার্ফু

0
18

নয়াদিল্লি: দেশে ফের চোখ রাঙাচ্ছে করোনা ভাইরাস। বাড়ছে দৈনিক সংক্রমণ। উদ্বেগে মোদী সরকার। প্রথম থেকেই করোনাকে প্রতিরোধ করার চেষ্টা চালিয়ে গিয়েছে কেন্দ্র সরকার। ফের নতুন করে সংক্রমণ বৃদ্ধির কারণেই কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না সরকার। রাজধানী দিল্লিতে ক্রমশ করোনা সংক্রমণ বাড়তে থাকায় আবারও কার্ফু জারি করা হতে পারে। দেশের করোনা পরিস্থিতি নিয়ে শীর্ষ কর্তাদের সঙ্গে বুধবার বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অন্যদিকে দিল্লির পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

সংক্রমণ ঠেকাতে তিনি কার্ফু জারির মতো সিদ্ধান্ত নিতে পারেন বলে মনে করা হচ্ছে। কোভিড পজিটিভিটি রেট দিল্লিতে পাঁচ শতাংশের বেশি বৃদ্ধি পায় তবে কার্ফু জারি করা হতে পারে। কন্টেইনমেন্ট জোন চিহ্নিত করে করে দেওয়া হতে পারে। এই মুহূর্তে দিল্লিতে যা পরিস্থিতি তাতে কার্ফু জারি করে দেওয়া উচিত বলে মনে করছেন চিকিৎসকরা। তবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়লেও তা কার্যত উপসর্গহীন। অনেকেই হাসপাতালে না গিয়ে বাড়িতে থেকেই সুস্থ হয়ে যাচ্ছেন। দিল্লিতে মোট আক্রান্তের ২-৩ শতাংশ হাসপাতালে ভর্তি হয়েছেন।

আরও পড়ুন: Viral Video : মরুভূমির দাবদাহে বৃদ্ধাকে কাঁধে নিয়ে পাঁচ কিমি হেঁটে গেলেন মহিলা পুলিশকর্মী

সোমবার দিল্লিতে ১,১০০ জন করোনা আক্রান্ত হয়েছেন। পজিটিভিটি রেট ৪.৪৮ শতাংশ। ২০২০ সালে হঠাৎ আঘাত হানার পর একের পর এক ঢেউ ভারতে আছড়ে পড়েছে। এমনকি ভারতে করোনা পরিস্থিতি বেশ জটিল হয়ে উঠেছিল। সেই থেকে শিক্ষা নিয়ে সরকার। উল্লেখ্য, করোনা কেসের সংখ্যা বৃদ্ধির কারণেই রাজধানী দিল্লি সহ কিছু শহরে আবারও মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় ২,৮৪৩ জন দেশে করোনায় আক্রান্ত হয়েছেন।