“সংসদ ভবনের উদ্বোধনকে রাজ্যাভিষেক হিসেবে বিবেচনা করছেন” রাহুলের নিশানায় প্রধানমন্ত্রী মোদী

0
21

নয়াদিল্লি: নতুন সংসদ ভবন উদ্বোধনের পরেও বিতর্ক কিছুতেই থামছে না। বিরোধীদের আক্রমণ বাণের নিশানায় রয়েছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নতুন সংসদ ভবন উদ্বোধনের কয়েক ঘণ্টা পর, কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে বলেছেন তিনি নতুন ভবনের উদ্বোধনকে একটি রাজ্যাভিষেক অনুষ্ঠান হিসাবে বিবেচনা করছেন।

টুইট করে রাগা এদিন বলেছেন, “সংসদ জনগণের কণ্ঠস্বর! প্রধানমন্ত্রী সংসদ ভবনের উদ্বোধনকে রাজ্যাভিষেক হিসেবে বিবেচনা করছেন। রাহুল গান্ধী এর আগে বলেছিলেন যে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নতুন সংসদ ভবনের উদ্বোধন করতে না দেওয়া বা তাকে অনুষ্ঠানে আমন্ত্রণ না করা দেশের সর্বোচ্চ সাংবিধানিক পদের জন্য “অপমান”। তিনি আরও বলেন, সংসদ গড়ে ওঠে ‘অহংকার ইট’ দিয়ে নয়, সাংবিধানিক মূল্যবোধের মাধ্যমে। রাহুল গান্ধীর দল, কংগ্রেস, ২০ টি বিরোধী দলের মধ্যে রয়েছে যারা নতুন সংসদের জমকালো উদ্বোধন বয়কট করেছে। এই দলগুলি প্রশ্ন  তুলেছে রাষ্ট্রপতির বদলে কেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নতুন ভবনের উদ্বোধন করছেন। এখানেই শেষ নয়  উদ্বোধনের পর লালুপ্রসাদ যাদবের দল নতুন সংসদ ভবনকে কফিনের সঙ্গে তুলনা করেছে।

- Advertisement -

সব মিলিয়ে ভারত আধুনিক মানের নতুন সংসদ পেলেও বিতর্ক কিছুতেই পিছু ছাড়ছে না। তবে যাই হোক  বিজেপি নেতৃত্বাধীন  এনডিএ সরকার উদ্বোধন বয়কট করার সিদ্ধান্তকে “আমাদের মহান জাতির গণতান্ত্রিক নৈতিকতা এবং সাংবিধানিক মূল্যবোধের নির্লজ্জ অবমাননা” বলে দাবি  করেছে। এবং আরজেডির মন্তব্যকে দেশদ্রোহী বলে উল্লেখ করে লালুর দলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে।