রাজ্যসভার বিরোধী দলের নেতা পদ থেকে ইস্তফা দিলেন মল্লিকার্জুন, জানুন এই পদে নতুন মুখ কে

0
17
Mallikarjun Kharge

নয়াদিল্লি: কংগ্রেসের সভাপতি পদে নির্বাচনের জন্য মনোনয়ন জমা দিয়েছেন মল্লিকার্জুন খাড়গে। তার একদিন পরেই শনিবার তিনি রাজ্যসভার বিরোধী দলের নেতা পদ থেকে ইস্তফা দিয়েছেন বলেই সূত্র খবর।

এক নেতা এক পদের উদয়পুর রেজোলিউশনের পরে, খড়গে কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া গান্ধীর কাছে তার পদত্যাগপত্র পাঠান। অন্যদি কেরাজ্যসভার বিরোধী দলের নেতা হওয়ার লড়াইয়ে রয়েছেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম এবং সভাপতির পদে লড়াই করতে গিয়েও শেষ মুহূর্তে সিদ্ধান্ত প্রত্যাহার করা নেতা দিগ্বিজয় সিং। কংগ্রেসের সভাপতি নির্বাচন নিয়েও হচ্ছে চূড়ান্ত নাটক। শেষ মুহূর্তে লড়াইয়ের ময়দানে নেমেছেন কংগ্রেসের বর্ষMallikarjun Kharge কংগ্রেসের শীর্ষ পদের জন্য লড়াই হবে শশী থারুর এবং মল্লিকার্জুন খাড়গের মধ্যে।

- Advertisement -

উল্লেখ্য, শুক্রবার, মল্লিকার্জুন খাড়গে, শশী থারুর এবং কেএন ত্রিপাঠি কংগ্রেসের সভাপতি নির্বাচনের জন্য তাদের মনোনয়ন জমা দিয়েছেন। যদিও লড়াইয়ে মল্লিকার্জুন খাড়গে এগিয়ে রয়েছেন। কারণ গান্ধী পরিবার সহ বহু কংগ্রেস নেতার সমর্থন । এই তিন জনের মধ্যে যেই নির্বাচিত হন না কেন তিনি হবেন দীর্ঘ ২৫ বছর পর গান্ধী পরিবারের বাইরের কেউ কংগ্রেস সভাপতি। আগামী ১৯ অক্টোবরের ফলাফলের অপেক্ষায় প্রহর গুনছে গোটা রাজনৈতিক মহল।