বিজেপির হাত ধরার প্রশ্নই নেই, বৈঠকে সিদ্ধান্ত উদ্ধবের

0
34
CM Uddhav Authorised to Take Action Against Rebel Sena MLAs, May Remove All Dissident Ministers

মুম্বই: মহারাষ্ট্রে রাজনৈতিক চাপানউতোর অব্যাহত। মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এবং একনাথ শিণ্ডের মধ্যে লড়াই চলছে। এখন সরকার গঠন ও পতনের জন্য নয়, ঠাকরের উত্তরাধিকারে নেমে এসেছেন। বিদ্রোহী বিধায়কদের সঙ্গে একনাথ শিন্ডে তাঁর দলের নাম পরিবর্তন করেছেন। বিদ্রোহী শিবসেনা বিধায়ক দীপক কেসারকর জানিয়েছেন, “আমাদের দলকে বলা হবে শিবসেনা বালাসাহেব। আমরা কোনও দলের সাথে একীভূত হব না”। উদ্ধব ঠাকরেকে চ্যালেঞ্জ জানিয়েছিলেন। শিবসেনার জাতীয় কার্যনির্বাহী সভায় উদ্ধব ঠাকরে শিণ্ডেকে অকপট আক্রমণ করেন।

সভা থেকেই উদ্ধব ঠাকরে বলেন, “শিণ্ডে আগে নাথ ছিলেন, এখন তিনি দাসে পরিণত হয়েছেন। বালাসাহেবের নাম অন্য কেউ ব্যবহার করতে পারবে না। যে কেউ যেতে পারেন কাউকে আটকানো হবে না। বালাসাহেবের নাম ও শিবসেনার প্রতীক যে কেউ ব্যবহার করতে পারবেন না। যারা যাচ্ছেন তারাও নয়। এখনও জোট সরকারই আছে। বিজেপির হাত ধরার কোনও প্রশ্ন নেই।”

আরও পড়ুন: টেস্ট ম্যাচের মাঝে প্রয়াত ওয়ার্ন, প্রশ্ন তুললেন সমর্থকরা

ইতিমধ্যেই শিণ্ডেকে বহিষ্কারের দাবি জানিয়েছেন অনেকেই। যদিও তাতে রাজি হননি উদ্ধব ঠাকরে। তিনি জানিয়েছেন, “আরও একটু সময় দিন। আমরা কাউকেই হারাতে চাই না।” বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সরকার ও দল নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। পাশাপাশি উদ্ধব পুত্র আদিত্য ঠাকরেকে সংগঠনের বাড়তি দায়িত্ব দেওয়া হল। আপাতত জোট শরিকদের পরামর্শ মতোই সিদ্ধান্ত নেওয়া হবে।