মধ্যপ্রদেশের কংগ্রেস বিধায়কদের ‘কালাজাদু’ করেছে বিজেপি, দাবি মন্ত্রীর

0
702

ভোপাল: রাজ্যের কংগ্রেস বিধায়কদের অপহরণ করে তাঁদের উপরে ‘কালাজাদু’ করা হয়েছে। শুধু তাই নয় অপহৃত বিধায়কদের ‘সম্মোহিত’ করে রেখেছে বিজেপি। এমনই দাবি করলেন মধ্যপ্রদেশের মন্ত্রী পিসি শর্মা।

চলতি সপ্তাহের মঙ্গলবার প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এবং ২২ কংগ্রেস বিধায়ক দল থেকে পদত্যাগ করার পরে ১৫ মাসব্যাপী কমল নাথের নেতৃত্বাধীন সরকার এখন গভীর সঙ্কটের মুখে পড়েছে। এই অবস্থায় তাঁদেরকে এবার ডেকে পাঠালেন মধ্য প্রদেশ বিধানসভার স্পিকার এনপি প্রজাপতি।

- Advertisement -

রাত পোহালেই আস্থাভোট হওয়ার কথা মধ্যপ্রদেশ বিধানসভায়। তার আগে দলীয় বিধায়কদের হাতের নাগালে না পাওয়ায় বিরোধী বিজেপি শিবিরের উপরে ক্ষোভ উগরে দিয়েছেন মন্ত্রী পিসি শর্মা। তিনি বলেছেন, “বিজেপি নেতারা আমাদের বিধায়কদের অপহরণ করে বেঙ্গালুরুর হোটেলে আটকে রেখেছে। প্রকাশিত ভিডিও-তে দেখা গিয়েছে যে বিধায়কদের সম্মোহিত করে রাখা হয়েছে এবং তাঁদের উপরে আক্রমণ করা হয়েছে।”

সেই সঙ্গে তিনি আরও বলেছেন, “অপহৃত কংগ্রেস বিধায়কদের উপরে কালাজাদু করেছে বিজেপি।” এখানেই বিজেপির বিরুদ্ধে অভিযোগের ডালি শেষ করে দেননি রাজ্যের মন্ত্রী। পিসি শর্মা আরও অভিযোগ করেছেন যে অপহৃত বিধায়কদের মোবাইল কেরে নেওয়া হয়েছে এবং তা বন্ধ করে রাখা হয়েছে। পরিবারের লোকজনের সঙ্গেও কথা বলতে দেওয়া হচ্ছে না।

এই প্রতিকূলতা থেকে বাঁচতে উদ্যগী হয়েছিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথ। শনিবা বেঙ্গালুরুতে থাকা ২২ জন বিধায়কের নিরাপত্তা চেয়ে চিঠি লেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে। অমিত শাহকে উদ্দেশ্য করে কমল নাথ লিখেছেন, “২২ জন কংগ্রেস বিধায়ক বেঙ্গালুরুতে রয়েছেন। ১৬ মার্চ বিধানসভায় আস্থা ভোটের আগে তাঁদের নিরাপদে মধ্যপ্রদেশে ফিরিয়ে নিয়ে আসার ব্যবস্থা করুন।”