রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে আজ আলোচনায় বিজেপির শীর্ষ নেতৃত্ব 

0
50

নয়াদিল্লি : বিজেপি (BJP) চলতি বছরের ১৮ জুলাই অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনের (President Election) জন্য বিশদ আলোচনা করতে রবিবার নয়াদিল্লিতে প্রথম সমন্বয় কমিটির বৈঠক করবে। বিজেপি সভাপতি জেপি নাড্ডা (J P Nadda) সভায় সভাপতিত্ব করবেন, যেখানে আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনের প্রস্তুতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে।

আরও পড়ুন : ‘অগ্নিপথ’ প্রকল্পের বিরুদ্ধে বিধানসভায় প্রস্তাব আনতে চলেছে রাজস্থান 

- Advertisement -

বিজেপির পক্ষ থেকে জেপি নাড্ডা এবং প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংকে রাষ্ট্রপতি প্রার্থীর বিষয়ে ঐকমত তৈরি করতে সমস্ত রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করার দায়িত্ব দেওয়া হয়েছে। দলের রাজ্য ইউনিট এবং শরিকদের সঙ্গে সমন্বয় করার জন্য, বিজেপি ১৪ সদস্যের একটি সমন্বয় কমিটি গঠন করেছে। বিজেপি কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াতকে তাদের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক হিসাবে দায়িত্ব দিয়েছে। বিজেপির সাধারণ সম্পাদক বিনোদ তাওড়ে এবং সি টি রবি এই কমিটির সহ-আহ্বায়ক।

আরও পড়ুন : ‘অগ্নিপথ’ প্রকল্প নিয়ে কেন্দ্রের অস্বস্তি বাড়ালেন বরুণ গান্ধী 

এই কমিটিতে কেন্দ্রীয় মন্ত্রী জি কিষাণ রেড্ডি, অশ্বিনী বৈষ্ণব এবং সর্বানন্দ সোনোয়াল, সংসদ বিষয়ক মন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল এবং স্বাস্থ্যমন্ত্রী ভারতী পাওয়ার, জাতীয় সাধারণ সম্পাদক তরুণ চুঘ, জাতীয় সহ-সভাপতি ডি কে অরুণা এবং জাতীয় সম্পাদক ঋতুরাজ সিনহাও রয়েছেন। বিজেপি সূত্রের খবর, ১৪ জন সদস্যকে বিভিন্ন রাজ্যের দায়িত্ব দেওয়া যেতে পারে এবং তারা সেখানে যাবেন এবং সমন্বয়ের জন্য কাজ করবেন। এদিকে রাষ্ট্রপতি নির্বাচনে অভিন্ন প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিরোধী দলগুলো। ১৬ তম রাষ্ট্রপতি নির্বাচন ১৮ জুলাই অনুষ্ঠিত হবে এবং ভোট গণনা ২১ জুলাই অনুষ্ঠিত হবে।