BJP আঞ্চলিক দলগুলোকে হেও করছে, বিরোধী নেতাদের বিরুদ্ধে ED-CBI-এর অভিযান নিয়ে সরব অখিলেশ যাদব

0
24
Akhilesh Yadav

লখনউ: এক দিকে বিরোধী দলের নেতাদের দুর্নীতি মামলায় ইডি, সিবিআই-এর তলব অন্যদিকে রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ। সব মিলিয়ে সর্বভারতীয় রাজনীতিতে হু হু করে পারদ চড়ছে। কয়েকদিন আগেই কলকাতায় এসেছিলেন সমাজবাদী পার্টির প্রধান তথা উত্তরপ্রদেশের বিরোধী দলের নেতা অখিলেশ যাদব। সাক্ষাৎ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও। কলকাতা এসেও সরব হয়েছিলেন ইডি-সিবিআই এর ভূমিকা নিয়ে। মোদী সরকাররে এহেন পদক্ষেপ নিয়ে ফের একবার ক্ষোভ উগড়ে দিয়েছেন সপা প্রধান।

অখিলেশ যাদব বিরোধীদের উপর ইডি এবং সিবিআই অভিযান নিয়ে কথা বলতে গিয়ে বলেছেন  কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে দিয়ে অভিযান চালিয়ে বিজেপি আঞ্চলিক দলগুলিকে হেয় করছে৷  এই অভিযান নিয়েই কলকাতা এসে অখিলেশ ক্ষোভ উগড়ে বলেছিলেন “বাংলায় তৃণমূলের কম নেতা জেলে আছেন। উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টির বহু বিধায়ক, নেতা মিথ্যে মামলায় জেলে আছেন। বিজেপি যেই দলকে ভয় পায়, সেই দলের নেতাদের বাড়িতেই সিবিআই-ইডি পাঠায়।”

- Advertisement -

উল্লেখ্য, কলকাতায় সমাজবাদী পার্টির কার্যনির্বাহী সভায় এসে বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে বৈঠক করেছেন অখিলেশ। কেন্দ্রীয় এজেন্সির অতি সক্রিয়তা ও মোদী সরকার জনবিরোধী নীতি নিয়েও দুই বিজেপি বিরোধী দলের প্রধানের মধ্যে কথা হয়েছে বলেই খবর মিলেছে। শুধু তাই নয় ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে লড়াই করার জন্য বিরোধী জোট নিয়েও হয়েছে আলোচনা।