মুদ্রাস্ফীতির পর দেশের সবচেয়ে বড় সমস্যা কি, মেগা চাকরি মেলায় জানালেন মুখ্যমন্ত্রী

0
14
Ashok Gehlot

জয়পুর: ২০২৪-এর নির্বাচনের আগে নিজেদের হারানো জমি ফিরে পেতে মরিয়া কংগ্রেস ঠিক এই কারণেই কেন্দ্রের শাসক বিজেপি এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপর আক্রমণের ঝাঁজ বৃদ্ধি করছে। দেশে বেকারত্ব ইস্যুতেই ফের মুখ খুলেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। রাজ্য সরকার আয়োজিত একটি মেগা চাকরি মেলায় মুখ্যমন্ত্রী জানিয়েছেন মুদ্রাস্ফীতির পরে দেশের সবচেয়ে বড় সমস্যাটা কি।

মুখ্যমন্ত্রী অশোক গেহলট বুধবার বলেছেন দেশে মুদ্রাস্ফীতির পরে দেশের সবচেয়ে বড় সমস্যা হল বেকারত্ব এবং কেন্দ্র ও রাজ্য উভয়েরই সরকারকে এটিকে অগ্রাধিকার হিসাবে বিবেচনা করা উচিত। গেহলট এদিন বলেছেন, “মুদ্রাস্ফীতির পর দেশের সবচেয়ে বড় সমস্যা বেকারত্ব। আমাদের জনসংখ্যার তিন-চতুর্থাংশ যুবক, তাদের চাকরির সুযোগ পাওয়া উচিত তা সরকারি বা বেসরকারি চাকরি হোক। এটি কেন্দ্র বা রাজ্য সরকার হোক না কেন, এটি প্রত্যেকের অগ্রাধিকার হওয়া উচিত।” চাকরি মেলায় জনসাধারণের উদ্দেশ্যে ভাষণ দেওয়ার সময় মুখ্যমন্ত্রী আরও বলেছেন, “সরকারের দায়িত্ব হল বিনিয়োগ আনা এবং আমাদের অর্থনৈতিক নীতি পরিবর্তন করা যাতে যুবকরা যারা নিজেদের কাজ শুরু করতে চায় তারা ঋণ পেতে পারে। বিনিয়োগের সুযোগ বাড়াতে হবে যাতে তরুণদের আরও বেশি চাকরি দেওয়া যায়। যদি একটি সরকারী পদ তৈরি করা হয় তবে এটি বেশি দিন শূন্য থাকা উচিত নয়।”

- Advertisement -

আরও পড়ুন- স্টিলের থালায় ভাত-তরকারি, পাত পেড়ে খেলেন মমতা

রাজস্থানের মুখ্যমন্ত্রী আরও বলেছিলেন যে তিনি মেগা চাকরি মেলা নিয়ে খুব খুশি কারণ এটি যুবকদের জন্য কর্মসংস্থানের সুযোগ দিতে সক্ষম হয়েছে। বলা ভাল, এই চাকরি নিয়েই দেশের সমস্ত রাজ্যে অল্পবিস্তর সমস্যা রয়েছে। কোনও কোনও রাজ্যে সরকারি চাকরি নিয়ে হচ্ছে আন্দোলনও। কর্মসংস্থান নিয়ে এর আগেও একাধিকবার কেন্দ্রকে নিশানা করেছে কংগ্রেস। এমনকি কেন্দ্রে ক্ষমতায় আসার আগে বিজেপি সরকার যে প্রতিশ্রুতি দিয়েছিল তা পূরণ করতে ব্যর্থ হয়েছে বলেও একাধিকবার দাবি করেছে কেন্দ্রে প্রাক্তন শাসক দল।