Covishield নেওয়ার পর শয্যাশায়ী, ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে দায়ের মামলা

0
32
Covishield

খাস ডেস্ক: করোনা মহামারী থেকে রেহাই পেতে ভ্যাকসিনকেই একমাত্র হাতিয়ার হিসেবে মান্যতা দিয়েছিলেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। তবে ভ্যাকসিন উৎপাদনকারী সংস্থা সিরাম ইনস্টিটিউটের কোভিশিল্ড (Covishield) নিয়ে পক্ষাঘাতে আক্রান্ত হয়েছেন এক ব্যক্তি। এই অভিযোগ তুলেই হাইকোর্টে মামলা করে মোটা অঙ্কের ক্ষতিপূরণ দাবি করেছেন এক মহিলা।

আরও পড়ুন: Shraddha Murder Case: স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে বাড়ি ভাড়া নেয় আফতাব ও শ্রদ্ধা

- Advertisement -

আদালতে অভিযোগ করে মামলাকারীণীর দাবি, গত বছর (২০২১) মার্চ মাসে তাঁর স্বামী কোভিশিল্ডের (Covishield) একটি ডোজ নেন। কিন্তু এরপরই হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়েন। মহিলা জানান, ভ্যাকসিন নেওয়ার পর প্রচণ্ড জ্বর আসে তাঁর স্বামীর। চিকিৎসকরা জানায় এই বিষয়টি স্বাভাবিক। ঠিক হয়ে যাবে। কিন্তু পরের দিন থেকেই শারীরিক অবস্থার অবনতি দেখা যায়। নড়াচড়া করতে পারছেন না।

মামলাকারীণী আরও জানান, অনেক হাসপাতাল ঘুরে চিকিৎসকদের সঙ্গে পরামর্শ নেওয়া হলেও সুরাহা হয়নি। বরং পক্ষাঘাতে আক্রান্ত হয়ে পঙ্গু হয়ে গিয়েছেন তাঁর স্বামী। বর্তমানে সম্পূর্ণ শয্যাশায়ী তিনি। তাঁর দাবি, ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়ার কারণেই তাঁর স্বামী গুরুতর অসুস্থ। তাই ক্ষতিপূরণ বাবদ সিরামের কাছে ১০ কোটি টাকা দাবি করেছেন তিনি।

আরও পড়ুন: ‘অ্যারেস্ট মেমো’তে সই না করে নিজের বিপদ কতখানি বাড়ালেন কেষ্ট, চর্চা শুরু দলেই

কেরালা হাইকোর্ট মামলার ভিত্তিতে ভ্যাকসিন উৎপাদনকারী সংস্থা সিরামের কাছে নোটিস পাঠায়। নোটিস দেওয়া হয় কেন্দ্র ও রাজ্য সরকারকে।