তৃণমূল সরকারের বিরুদ্ধে লাগাতার বিক্ষোভ বাংলাপক্ষের

ভোটের সময়ে তৃণমূলকে সমর্থন জানালেও নিজেদের লক্ষ্যে ঘাস ফুল সরকারের বিরুদ্ধে সরব হতেও পিছপা হচ্ছে না ভারতে বাঙালির জাতীয় সংগঠন বাংলাপক্ষ।

0
205

খাস খবর ডেস্ক: দলের উপরে জাতি- শুরুর দিন থেকেই এই স্লোগান শোনা গিয়েছে বাংলাপক্ষের নেতানেত্রীদের মুখে। ভোটের সময়ে তৃণমূলকে সমর্থন জানালেও নিজেদের লক্ষ্যে ঘাস ফুল সরকারের বিরুদ্ধে সরব হতেও পিছপা হচ্ছে না ভারতে বাঙালির জাতীয় সংগঠন বাংলাপক্ষ।

আরও পড়ুন- দলীয় কর্মীদের হাতে বেধড়ক মার খেয়ে হাসপাতালে ভর্তি দিলীপ ঘোষ

বিদ্যুৎ দফতরে ভূমিপুত্রদের বঞ্চিত করে বহিরাগতদের নিয়োগ করা হচ্ছে, এই অভিযোগে ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করলো বাংলাপক্ষ। চলতি সপ্তাহের বুধবার বর্ধমানের পাওয়ার হাউস কার্যালয়ে শতাধিক বাংলা পক্ষের সদস্য জমায়েত হয়ে ক্ষোভে ফেটে পরে। এর আগে উত্তর ২৪ পরগণার সল্টলেক এবং হুগলীর চুঁচুড়ায় একই কারণে বিক্ষোভ দেখিয়েছে এই সংগঠন।

আরও পড়ুন- এবার রাজনীতির ময়দানে বড় চমক: রোহন, শত্রুঘ্ন যোগ দিচ্ছে শাসকদলে

বাংলাপক্ষের মূল অভিযোগ রাজ্য বিদ্যুৎ বন্টন সংস্থার এসিস্ট‍্যান্ট ইঞ্জিনিয়ার পদে সম্প্রতি যে নিয়োগের চূড়ান্ত তালিকা প্রকাশিত হয়েছে, তাতে বহিরাগত অবাঙালির সংখ‍্যাই বেশী। ৪১ জনের মধ‍্যে ৩৫ জন বাংলার বাইরের। অথচ বাংলার ইঞ্জিনিয়ারিং কলেজগুলি থেকে প্রতি বছরই মেধাবী ছাত্রছাত্রীরা বের হচ্ছে, তারা যদি নিজের রাজ‍্যেই বঞ্চনার শিকার হয়, তার থেকে আপত্তিকর আর কি হতে পার? এর ফলে এই রাজ্যের যোগ‍্য ছেলেমেয়েরা বেকার অবস্থায় দিন কাটাচ্ছে।

আরও পড়ুন- সিঙ্গুরের সেগুন কাঠ চুরির মামলায় হাওড়া থেকে পাকড়াও অভিযুক্ত

জানা গিয়েছে, বাংলা বাংলাপক্ষ নামের সংগঠন বাঙালির নিজস্ব স্বার্থে কর্মসংস্থান, ভূমিপুত্র সংরক্ষণ ও বাংলা ভাষার সম্প্রসারণ-এর লক্ষ‍্যে লাগাতার আন্দোলন করে চলেছে। এদিন বর্ধমান শহরেও সেই ছবি দেখা গেল। বিদ্যুৎ দফতরের টেন্ডার, কর্মীনিয়োগে বাঙালি জাতির স্বার্থকে প্রাধান্য দিতে হবে বলে জোরালো দাবি জানানো হয়।

এদিন বিক্ষোভের শেষে সংগঠনের নেতাকর্মীরা একটি স্মারকলিপি বিদ্যুৎ দফতরের আধিকারিকের হাতে তুলে দেন। বাঙালির স্বার্থে তাঁদের আন্দোলন জারি থাকবে বলে জানান বাংলাপক্ষের নেতৃত্ব। উপস্থিত ছিলেন সংগঠনের সাধারন সম্পাদক গর্গ চট্টোপাধ‍্যায়, পূর্ব বর্ধমান জেলার সম্পাদক জুয়েল মল্লিক সহ একাধিক নেতৃত্ব ও সহযোদ্ধাবৃন্দ।