২৯ যাত্রীকে নিয়ে উল্টে গেল নৌকা, নিখোঁজ সরকারি কর্মকর্তা সহ ১০

0
14

গুয়াহাটি: দেবীর আগমনের সময়েই মর্মান্তিক দুর্ঘটনা। আসামের ধুবরি জেলার ব্রহ্মপুত্র নদে আজ একটি নৌকাডুবির ঘটনা ঘটেছে। নৌকা উল্টে অন্তত ১০ জন নিখোঁজ হয়েছেন বলেই জানা গয়েছে। চলছে উদ্ধার অভিযান।

জানা গয়েছে যে নৌকাটি নদীতে উল্টে গিয়েছে তাতে ২৯ জন যাত্রী ছিলেন। যাত্রীরা দেশীয় তৈরি নৌকায় ছিলেন। ভাসানী যাওয়ার পথে ধুবরি শহর থেকে প্রায় ৩ কিলোমিটার দূরে আদাবাড়িতে একটি সেতুর পোস্টে ধাক্কা লাগার পরেই নৌকাটি উল্টে যায়। কিছু স্থানীয় গ্রামবাসীদের সঙ্গে ধুবরি এলাকাত অফিসার সঞ্জু দাস, একজন ভূমি রেকর্ড আধিকারিক এবং আসাম রাজ্য দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (ASDMA) আধিকারিক সহ তিনজন সরকারি কর্মকর্তাও নৌকায় উপস্থিত ছিলেন। অফিসার সঞ্জু দাস নিখোঁজ রয়েছেন যখন অন্য দুই সরকারী কর্মী সাঁতার কেটে নিরাপদে যেতে সক্ষম হয়েছেন। ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনের জন্য কর্মকর্তা ও স্থানীয় কয়েকজনকে নিয়ে নৌকাটি যাচ্ছিল বলেই উল্লেখ করা হয়েছে।

- Advertisement -

আরও পড়ুন- পুজোর আবহেই ফের কেন্দ্র-রাজ্য সংঘাত, মোদী সরকারের বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের

স্থানীয়রা অনুসন্ধান ও উদ্ধার অভিযান শুরু করেছে। রাজ্যের দুর্যোগ প্রতিক্রিয়া বাহিনী (এসডিআরএফ) এখনও নিখোঁজদের উদ্ধার করতে ডুবুরিদের একটি দল মোতায়েন করেছে। নাম প্রকাশে অনিচ্ছুক এএসডিএমএ আধিকারিক জানান, স্থানীয় ও সরকারি আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় ১৫ জনকে উদ্ধার করলেও ১০ জনের বেশি এখনও নিখোঁজ রয়েছে। যত দ্রুত সম্ভব তাঁদের উদ্ধার চেষ্টা চালানো হচ্ছে।