‘বিধ্বস্ত’ রাজ্যের পাশে দলাই লামা, কয়েক লক্ষ টাকার অনুদান, টুইটে ধন্যবাদ মুখ্যমন্ত্রীর

0
13

খাস ডেস্ক: বন্যার কবলে পড়ে বিধ্বস্ত অসম। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৮৮ জনের। রাজ্যবাসীরা তীব্র সমস্যার মুখোমুখি হয়েছেন। পর্যাপ্ত পরিমাণে খাদ্য, পানীয় জল কিছুই পাওয়া যাচ্ছে না। বহু বাড়িঘর জলের তলায় ডুবে গিয়েছে। এই পরিস্থিতিতে বন্যার্তদের পাশে দাঁড়িয়ে কয়েক লক্ষ টাকার অনুদান দিলেন দলাই লামা। মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা নিজে টুইট করে ধন্যবাদ জানিয়েছেন।

আরও পড়ুন: বিদ্রোহী শিবসেনা বিধায়কদের হুমকি দিচ্ছেন পাওয়ার, বিস্ফোরক অভিযোগ বিজেপির 

- Advertisement -

তিব্বতি আধ্যাত্মিক দলাই লামা অসমের মুখ্যমন্ত্রীর কাছে চিঠি পাঠিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন, ‘প্রবল বন্যায় অসম যেভাবে বন্যার কবলে পড়েছে তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। বসতবাড়ি, ফসল নষ্ট হচ্ছে। সাধারণ মানুষ জল ও খাদ্যের অভাবে ভুগছে।’ এর পাশাপাশি বন্যায় মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। অসম সরকার যেভাবে ত্রাণ বিলি করে রাজ্যের মানুষদের সাহায্য করছে তারও প্রশংসা করা হয়েছে চিঠিতে।

মুখ্যমন্ত্রী টুইট করে ধন্যবাদ জানিয়েছেন দলাই লামাকে। তিনি লেখেন, ‘দলাই লামা রাজ্যের প্রতি উদ্বেগ প্রকাশ করেছেন। তার এই উদ্যোগের কারণে অসম সৌভাগ্য বোধ করছে। তিনি তাঁর আশীর্বাদ পাঠিয়েছেন। Gaden Phodrang Trust of The Dalai Lama-কে ১০ লক্ষ টাকা সাহায্যের জন্য ধন্যবাদ জানিয়েছে অসম সরকার।’

আরও পড়ুন: পেট্রলের অপচয় কমাতে গাড়ি চড়ছেন না এমপি-রা, স্থগিত পার্লামেন্টের অধিবেশন

উল্লেখ্য, অসমে বন্যা পরিস্থিতির অবনতি ক্রমশ বাড়ছে। রাজ্যের ৩২ টি জেলার মানুষ বন্যা কবলিত। প্রায় ৫৫ লক্ষ মানুষ বিপদে রয়েছে। অন্যদিকে, বারাক ও ব্রহ্মপুত্র নদীর জল বিপদসীমার উপর পৌঁছেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও অসমকে সাহায্যের আশ্বাস দিয়েছেন।